Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাজিলিয়ানের গোলে কোয়ার্টারে শেখ রাসেল, বিদায় মুক্তিযোদ্ধা


৩১ অক্টোবর ২০১৮ ১৯:২২

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: চলতি ফেডারেশন কাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে ফেডারেশন কাপের শেষ আট নিশ্চিত করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। এদিকে টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

সঙ্গে এক ম্যাচ না খেলেও সেরা আট নিশ্চিত হয়ে গেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। এর আগে ২০১২ সালে ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন ছিলো শেখ রাসেল।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার (আজ) দুই বিদেশি স্ট্রাইকার নাইজেরিয়ার রাফায়েল ওডোইন ও ব্রাজিলের আলেক্স রাফায়েল দি সিলভা আন্তোনিওর গোলে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের কাছে ১-০ গোলে পরাজিত হয় মুক্তিযোদ্ধা। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল ২০১৫ সালের ফাইনালিস্টরা। ফেডারেশন কাপে ৩বারের (১৯৯৪, ২০০১ ও ২০০৩) চ্যাম্পিয়ন মুক্তিযোদ্ধা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ২০১২ সালে শেখ জামালকে হারিয়ে শিরোপা জেতা শেখ রাসেল। কিন্তু দারুণ সুযোগ পেয়েও গোল করতে পারেননি মোহাম্মদ খালেকুজ্জমান। ম্যাচের ২৪তম মিনিটে ভালো সুযোগ নষ্ট হয় মুক্তিযোদ্ধার। গোল মিসের এমন প্রদর্শনী দুই দলের পক্ষ থেকেই চলতে থাকে ম্যাচজুড়ে। অবশেষে ম্যাচের ৭০তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় শেখ রাসেল। কাউন্টার আক্রমণ থেকে আন্তোনিওর লম্বা পাসে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন নাইজেরিয়ান স্ট্রাইকার ওডোইন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ওডাইনের বাড়ানো বলে ব্রাজিলিয়ান স্ট্রাইকার অ্যালেক্স রাফায়েলের শট জালে জড়ালে শেখ রাসেলের জয় নিশ্চিত হয়ে যায়।

বিজ্ঞাপন

আগামী শনিবার ‘সি’ গ্রুপে চ্যাম্পিয়ন হতে লড়াইয়ে নামবে ৩ করে পয়েন্ট নিয়ে সেরা আট নিশ্চিত করা আবাহনী ও শেখ রাসেল।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর