Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাডহক কমিটি থেকে পদত্যাগ মেরিনার্সের কর্মকর্তাদের


১ নভেম্বর ২০১৮ ১৬:৫৩

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

প্রায় পাঁচ মাস পর অমীমাংসিত লিগ নিয়ে বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) কার্যনির্বাহী কমিটির চূড়ান্ত সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ফেডারেশনের অ্যাডহক কমিটি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন মেরিনার্স ইয়াংস ক্লাবের কর্মকর্তারা।

এর আগে গত মাসের ২৫ তারিখ অমীমাংসিত লিগ নিয়ে সংবাদ সম্মেলন করেছিল মেরিনার্স। সেখানে ষড়যন্ত্রের আভাস মনে করে বিবৃতি দিয়েছিলেন ক্লাবটির কর্মকর্তারা। তারপর ৩০ অক্টোবর নির্বাহী কমিটি ম্যাচটি নিয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত দিয়েছে।

গত ৭ জুন মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রিমিয়ার হকি লিগে হট্টগোলে অসমাপ্ত হয়েছিল মোহামেডান ও মেরিনার্স ইয়াংসের ম্যাচ। ১-১ গোলের সমতায় সে ম্যাচ আর মাঠে গড়ায়নি। এরপর লিগ কমিটির চেয়ারম্যানের পদত্যাগ ও নির্বাহী কমিটির উপর সিদ্ধান্ত ছেড়ে দেয়ার পর সিদ্ধান্ত এলো- ম্যাচটি ড্র ঘোষণা করা হয়েছে। ১ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব, রানার আপ ঢাকা আবাহনী। আর তৃতীয় হয় মেরিনার্স ইয়াং ক্লাব।

এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বাহফের অ্যাডহক কমিটি থেকে পদত্যাগ করছেন মেরিনার্সের তিন কর্মকর্তা। ক্লাবটির সাধারণ সম্পাদক হাসান ‍উল্লাহ খান রানা জানিয়েছেন, ‘ফেডারেশনের অ্যাডহক কমিটিতে আমাদের ৩ জন কর্মকর্তা আছেন-সহ সভাপতি মোমিনুল হক সাঈদ, যুগ্ম সম্পাদক বদরুল ইসলাম দিপু ও নজরুল ইসলাম মৃধা। এর মধ্যে দিপু ও নজরুল বিকেলে পদত্যাগ পত্র জমা দেবেন। পরবর্তীতে সহ সভাপতি পদও ছাড়বেন সাঈদ।’

মেরিনার্সের দাবি, মোহামেডান ‘রিফিউজ টু প্লে’ শৃঙ্খলাভঙ্গ করেছে। তাতে পূর্ণ তিন পয়েন্ট পাওয়ার দাবি জানায় ক্লাবটি। সঙ্গে সিদ্ধান্ত স্থগিত করে ঘটনার পূর্ণ তদন্ত দাবি করছে ক্লাবটি।

বিজ্ঞাপন

এদিকে দুই দলের গোলোযোগে খেলা শেষ না হওয়ার বিষয়টি নিয়ে ডিসিপ্লিনারি কমিটিকে একটি প্রতিবেদন দিতে বলেছে নির্বাহী কমিটিকে। ১৫ দিনের মধ্যে এই কমিটির দেয়া প্রতিবেদনের ভিত্তিতে কোনো দলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে কিনা সে সিদ্ধান্ত নেবে ফেডারেশন।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর