Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ানডে খেলবেন না আজহার আলি


১ নভেম্বর ২০১৮ ১৭:৩২

।। স্পোর্টস ডেস্ক ।।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার আলি সবশেষ ওয়ানডে খেলেছেন চলতি বছরের ১৩ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে। টেস্টে নিয়মিত হলেও ওয়ানডেতে এরপর আর দেখা মেলেনি এই ব্যাটসম্যানের। অভিমান থেকেই হয়তো আর ওয়ানডে খেলবেন না বলে জানিয়ে দিলেন আজহার আলি।

ওয়ানডে ক্যারিয়ারকে বিদায় জানাতে গিয়ে আজহার জানালেন, এটা হঠাত করে নেওয়া কোনো সিদ্ধান্ত নয়। অনেক সময় নিয়েই ভেবেছি, ওয়ানডে ম্যাচ আর খেলবো না। আমার মনে হয় এটাই সঠিক সময় ওয়ানডে ক্যারিয়ার নিয়ে আর না ভেবে নিজের টেস্ট ক্যারিয়ারে আরও মনোযোগ দেওয়ার। দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্তটি একান্তই আমার নিজস্ব।

আজহার আলির অধিনায়কত্ব কেড়ে নিয়ে সেটা তুলে দেওয়া হয়েছিল সরফরাজ আহমেদের কাঁধে। আজহার আরও যোগ করেন, আমাদের সবার উচিত সরফরাজকে সমর্থন দেওয়া। সে দুর্দান্তভাবে দলকে নেতৃত্ব দিয়ে চলেছে। সবকিছুই সে দারুণভাবে নিয়ন্ত্রণ করছে। তার নেতৃত্বে দলও বেশ ভালো পারফর্ম করছে।

৩৪ ছুঁইছুঁই আজহার জাতীয় দলের হয়ে খেলেছেন ৫২ ওয়ানডে আর ৬৭ টেস্ট। সাদা পোশাকে অপরাজিত ৩০২ রানের ইনিংসও আছে তার দখলে। ১৪টি সেঞ্চুরি আর ২৯টি হাফ-সেঞ্চুরি করেছেন টেস্ট ম্যাচে। ওয়ানডেতে তিনটি সেঞ্চুরি আর ১২টি হাফ-সেঞ্চুরি করা আজহার ৩৬.৯০ ব্যাটিং গড়ে করেছেন ১৮৪৫ রান। প্রথমশ্রেণির ক্যারিয়ারে তার নামের পাশে রয়েছে ৩৪টি সেঞ্চুরি আর ৪৫টি হাফ-সেঞ্চুরি।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর