Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হারের বৃত্তেই অস্ট্রেলিয়া


৪ নভেম্বর ২০১৮ ১৫:৪২

।। স্পোর্টস ডেস্ক ।।

বছরটা একেবারেই ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। একের পর এক ম্যাচ হেরেই চলেছে দলটি। রোববার (৪ নভেম্বর) পার্থ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও ৬ উইকেটের ব্যবধানে হারতে হয়েছে ওয়ার্নার-স্মিথদের ছাড়া দলটিকে। এ নিয়ে টানা সপ্তম ওয়ানডেতে হারল অজিরা।

ঘরের মাঠে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৩৮.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫২ রান তোলে অজিরা। জবাবে ২৯.২ ওভারে ৪ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

অজিদের দেয়া ১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম উইকেটেই ৯৪ রান তোলেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও রেজা হ্যানড্রিকস। এরপর ৪৭ রান তুলে ফেরেন কুইন্টন ডি কক (৯৪/১)। আর দলীয় ১২২ রানে ব্যক্তিগত ৪৪ রানে আউট হন হ্যানড্রিকস (১২২/২)। এরপর তৃতীয় উইকেটে ফাফ ডু প্লেসিসকে সঙ্গী করে এগুতে থাকলেও, দলীয় ১৪৩ রানে ব্যক্তিগত ৩৬ রানে ফেরেন মার্করাম। ৮ রানের ব্যবধানে ব্যক্তিগত ২ রানে ফেরেন হ্যানরিখ ক্লাসেন। এরপর ডেভিড মিলারকে সঙ্গে করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ১০ রান করা ফাফ ডু প্লেসিস।

অস্ট্রেলিয়ার মার্ক স্টোইনিস সর্বোচ্চ ৩টি উইকেট নেন। কাউল্টার নিলে ১টি উইকেট পান।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৮ রানেই ৩ উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর ক্রিস লিন ও অ্যালেক্স ক্যারে কিছুটা আশা দেখালেও দলীয় ৩৬ রানে ব্যক্তিগত ১৫ রানে ফেরেন লিন। এরপর ম্যাক্সওয়েল (১১), স্টোইনিস (১৪), কামিন্স (১২) আউট হলে ফেরার পর উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে ৩৩ ও কাউল্টার নিলের ৩৪ রানের ইনিংসে ভর করে ১৫২ রানে পৌঁছায় অট্রেলিয়া।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৩টি টউইকেট নেন আন্দিল ফেলুকায়ো। এছাড়াও ডেল স্টেইন, লুঙ্গি এনগিদি ও ইমরান তাহির ২টি করে উইকেট তোলেন।

এ নিয়ে নিজেদের শেষ ২১টি ওয়ানডেতে মাত্র ২ ম্যাচে জয় পেয়েছে অজিরা। ২টি ম্যাচ পরিত্যক্ত, আর বাকি ১৭টিতেই হেরেছে তারা।

সারাবাংলা/এসএন

অস্ট্রেলিয়া ক্রিকেট ওয়ানডে দক্ষিণ আফ্রিকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর