Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এভাবে টেস্ট খেলার কোনো মানে হয় না’


৬ নভেম্বর ২০১৮ ১৯:০৯

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

প্রায় ১৭ বছর পর দেশের মাঠে জিম্বাবুয়ের কাছে হেরেছে বাংলাদেশ। দর্শকের প্রত্যাশা পূরণ করতে পারেনি স্বাগতিকরা। ম্যাচ শেষে দু:খ প্রকাশ করেছেন ভারপ্রাপ্ত দলপতি মাহমুদুল্লাহ রিয়াদ। ওয়ানডেতে দুর্দান্ত বাংলাদেশ সিলেট টেস্টে লড়াইও করতে পারেনি। সাড়ে তিন দিনেই ম্যাচ হেরে গেছে স্বাগতিকরা।

তবে কি টেস্ট ক্রিকেটটাই যথেষ্ট গুরুত্বের সঙ্গে নিচ্ছে না বাংলাদেশ? এমন প্রশ্নও উঠেছিল সংবাদ সম্মেলনে। তবে, কোনো অজুহাত দেখাননি স্বাগতিক দলপতি, ব্যর্থতার দায় নিয়েছেন নিজেদের কাঁধে। জানিয়েছেন ঢাকা টেস্টেই তার দল ঘুরে দাঁড়াবে।

এ নিয়ে টানা আট ইনিংসে দুইশর নিচে গুটিয়ে গেল বাংলাদেশ। এর মধ্যে দেড়শ ছুঁতে পেরেছে কেবল দুইবার। জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ বাংলাদেশের ব্যাটসম্যানরা। দুই ইনিংসে বাংলাদেশের রান ১৪৩ ও ১৬৯।

মাহমুদুল্লাহ সংবাদ সম্মেলনে জানান, আমরা হয়তো অনেক ইনিংসে রান করতে পারিনি, নিজেদের দায়িত্ব নিয়ে খেলতে পারিনি। ওয়ানডে ফরম্যাটে ভালো ছন্দে থাকলেও ওই ডিসিপ্লিন হয়তো আমরা টেস্ট ক্রিকেটে নিতে পারছি না। অবশ্যই এটা চিন্তার বিষয়। বোলাররা ভালো করছে কিন্তু ব্যাটসম্যানরা যদি ভালো রান না করতে পারে, তাহলে কোনো লাভ নেই। এভাবে চলতে থাকলে মনে হয় না আমরা টেস্ট ক্রিকেটে কোনো অবস্থানে থাকব। অন্যথায়, এভাবে টেস্ট ক্রিকেট খেলার কোনো মানে হয় না। এখান থেকে বের হবার উপায় খুঁজতে হবে।

তিনি আরও জানান, এটা আমাদের ইমেজেরও ইস্যু। আমাদের অবশ্যই শক্তভাবে ঘুরে দাঁড়াতে হবে। নিজেদের উপর বিশ্বাস বাড়াতে হবে। বোলাররা যথেষ্ট ভালো বোলিং করেছে। প্রতিপক্ষকে অল্প রানে আটকে ফেলছে। কিন্তু ব্যাটসম্যানরা ভালো করছে না। আমাদের এটা খুব ভালোভাবে চিন্তা করতে হবে। আমরা অনেকগুলো বলে খুব বাজেভাবে আউট হয়েছি। আউটগুলো দেখতেও ছিল দৃষ্টিকটু। টেস্ট ক্রিকেটে এভাবে আউট হওয়া ঠিক নয়। এখানে শৃঙ্খলা, মনোযোগ ধরে রাখার ব্যাপার আছে। আমাদের প্রতিটা খেলোয়াড়ের সঙ্গে কথা বলতে হবে। আপনি বড় জুটি না গড়তে পারলে ম্যাচ জিতবেন না।

বিজ্ঞাপন

আগামী ১১ নভেম্বর মিরপুরে শুরু হবে দুই দলের দ্বিতীয় বা শেষ টেস্ট।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর