Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহামেডানকে বিদায় করে কোয়ার্টারে শেখ জামাল


৬ নভেম্বর ২০১৮ ১৯:৩৬

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

সমীকরণটা কঠিনই ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাবের সামনে। ফেডারেশন কাপের কোয়ার্টার নিশ্চিত করতে জিততেই হবে মতিঝিলের এই ক্লাবটিকে। সেই মোতাবেক ম্যাচ শুরু করেও হতাশা নিয়ে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো ১০ বারের ফেড কাপ চ্যাম্পিয়নরা।

এদিকে মোহামেডানের সঙ্গে ড্রয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে গ্রুপ রানার্স আপ শেখ জামাল। আর একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ক্লাব।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার (৬ নভেম্বর) দিনের প্রথম ম্যাচে নোফেলের সঙ্গে ড্র করে কাগজে কলমে সবচেয়ে জায়ান্ট দল বসুন্ধরা। একই গ্রুপে বাকী দুই দল মোহামেডান ও শেখ জামাল কোয়ার্টার ফাইনাল নিশ্চিতে মাঠে নামে। দুটি ম্যাচই ১-১ ব্যবধানে ড্র হয়।

দিনের দ্বিতীয় ম্যাচে এগিয়ে যায় মতিঝিলের ঐতিহ্যবাহী ক্লাবটিই। ৩৪ মিনিটে ডি-বক্সের সামনে ফাউল পায় মোহামেডান। প্রায় ২৫ গজ দূর থেকে ফ্রি-কিকে গোলকিপারকে পরাস্ত করেন ল্যান্ডিংয়ে ডারবোয়। প্রথমার্ধে এগিয়ে থাকা মোহামেডানের সঙ্গে সমতায় ফিরতে দেরি করেনি শেখ জামালও। ৪৮ মিনিটেই গোল আদায় করে নেয় জোসেফ আপুসির শিষ্যরা। সলোমন কিংয়ের পাস থেকে বল জালে জড়ান আর্জেন্টাইন লুসিয়ানো আরায়া পারভেজ।

ম্যাচে অবশ্য এগিয়ে যাওয়ার অনেক সুযোগ পায় ধানমন্ডির দল। ৮৫ মিনিটে মোহামেডান গোলরক্ষক সারওয়ার জাহানের ভুলে বল পেয়ে যান সলোমন। পাস দেন তার সতীর্থ লুসিয়ানোকে। ফাঁকা পোস্ট পেয়ে বল বারের বাইরে মেরে দেন এই আর্জেন্টাইন। ম্যাচের যোগ করা সময়ে এবার লুসিয়ানোর কাছ থেকে ডি-বক্সের ভেতরে বল পান সলোমন। একই দৃশ্যের পুনরাবৃত্তি ঘটিয়ে বল বারের উপর দিয়ে মেরে দেন এই গাম্বিয়ান।

বিজ্ঞাপন

এ ড্রয়ে ৫ পয়েন্ট হয় বসুন্ধরা ও শেখ জামালের। গোল ব্যবধানে এগিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বসুন্ধরা। অন্যদিকে গোল ব্যবধানে পিছিয়ে রানার্স আপ শেখ জামাল। আর গতবারের ফেড কাপের শেষ আট নিশ্চিত করা মোহামেডান এবার গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে। এর আগে ২০১৬ সালেও গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এই ম্যাচের মাধ্যমে ফেড কাপের গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ হয়ে গেল। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আটটি দল- আরামবাগ, ঢাকা আবাহনী, সাইফ স্পোর্টিং, শেখ রাসেল, চট্টগ্রাম আবাহনী, বসুন্ধরা কিংস ক্লাব ও টিম বিজেএমসি। ৮ থেকে ১১ নভেম্বর হবে এই চারটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর