Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমবাপের প্রশংসায় ফরাসি কোচ


৯ নভেম্বর ২০১৮ ১৫:৫৪

।। স্পোর্টস ডেস্ক ।।

প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) দুর্দান্ত মৌসুম পার করছেন ফ্রান্স তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। আর তাতেই এই ফরোয়ার্ডের প্রশংসা করছেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম। তবে এমবাপের যে আরো উন্নতি করতে হবে, সেটাও বললেন ফরাসি এই কোচ।

চলতি মৌসুমে দুর্দান্ত খেলে পিএসজির জার্সিতে সবমিলিয়ে ১২ ম্যাচে ১৩টি গোল পেয়েছেন বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার পাওয়া ১৯ বছর বয়সি এমবাপে। এছাড়াও ছয়টি গোলে সহায়তা করেছেন তিনি। তাতেই এমবাপেকে জাতীয় দল ও ক্লাবের জন্য অসাধারণ খেলোয়াড় বলে মন্তব্য করেন দেশম।

এবারের ব্যালন ডি’অরের তালিকাতেও আছেন এমবাপে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে ১৯ বছর বয়সি এই তারকাকে নিয়ে দেশম বলেন, ‘অসাধারণ সব কাজ করতে সক্ষম কিলিয়ান এমবাপে। তার পরিসংখ্যানের দিকে তাকালেই বোঝা যায়। দক্ষতা আছে তার। ক্লাবের হয়ে এবং আমাদের (জাতীয় দল) হয়ে যেসব গোল করেছে সেগুলো দেখুন। গোল সহায়তাও করেছে।’

‘তরুণ খেলোয়াড় হিসেবে খুব ভালো সময় পার করছে সে। পিএসজির জন্য আক্রমণাত্মক একজন সে। আমাদের জন্যেও। তবে এখান থেকে আরো বড় জায়গায় যেতে চেষ্টা করছে না। সে যা করছে সেটা তার স্বভাবগত। অবশ্যই, নিজের উন্নতি করতে পারলে সেটা তার জন্য দারুণ হবে। কিন্তু এখনই সে বেশ কার্যকর।’

এর মধ্যেই দুটি লিগ ওয়ান শিরোপা ও বিশ্বকাপ জিতে নিয়েছেন এমবাপে। আগামী ১৬ নভেম্বর (শুক্রবার) উয়েফা নেশন্স লিগে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স। এর চারদিন পর উরুগুয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ফরাসিরা।

সারাবাংলা/এসএন

কিলিয়ান এমবাপে দিদিয়ের দেশম ফ্রান্স

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর