Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিএসএল খেলতে চান, তবে পাকিস্তানে নয়


১১ নভেম্বর ২০১৮ ১১:৫৪

।। স্পোর্টস ডেস্ক ।।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসরের আগে একের পর এক নেতিবাচক খবর। বেশ কজন বিদেশি তারকাকে টুর্নামেন্ট শুরুর আগেই হারিয়ে ফেলছে টি-টোয়েন্টি টুর্নামেন্টটি। পিএসএল খেলতে রাজি অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথ। তবে, পাকিস্তানে গিয়ে খেলতে চান না জাতীয় দল থেকে নির্বাসিত এই ব্যাটসম্যান। স্মিথ এবারই প্রথম নিজেকে জড়াতে চাইছেন পাকিস্তান সুপার লিগে।

নিরাপত্তার ইস্যুতে স্মিথের মতো আরও অনেক তারকা ক্রিকেটার পাকিস্তানের মাটিতে গিয়ে পিএসএলের ম্যাচে অংশ নিতে চাইছেন না।

কেপ টাউনে বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে ১২ মাস আন্তর্জাতিক ও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট থেকে নির্বাসিত স্মিথ। তবে, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক পিএসএলের দলে খেলতে তার কোনো বাধা থাকছে না। অজি এই ক্রিকেটারের নির্বাসন উঠে যাবে আগামী বছর বিশ্বকাপের ঠিক আগে। ফলে, জাতীয় দল থেকে দূরে থাকায় পিএসএল খেলার সময় পাবেন স্মিথ। তবে, শর্ত জুড়ে দিয়েছেন খেললে শুধু সংযুক্ত আরব আমিরাতে পিএসএলের প্রথম লেগে খেলবেন। দ্বিতীয় লেগ ফিরবে পাকিস্তানে। সেখানে তিনি খেলতে চাইছেন না।

তাতে প্লে-অফ বা ফাইনাল খেলতে পাকিস্তানে যাবেন না স্মিথ। শুধু স্মিথ একা নন, আরও অনেক তারকাই পাকিস্তানে গিয়ে খেলতে চাইছেন না। তাদের মধ্যে অন্যতম এবি ডি ভিলিয়ার্স, ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস লিন।

এবারের পিএসএল নিলামে ৩১১ জন পাকিস্তানি ও ৩৭১ জন বিদেশি ক্রিকেটারকে তোলা হবে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী ২০ নভেম্বর ইসলামাবাদে অনুষ্ঠিত হবে পিএসএল নিলাম।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর