Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব-তামিমকে নিয়ে শঙ্কা থাকছেই


১৪ নভেম্বর ২০১৮ ১১:৫৮

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

হাতের ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ফিরবেন এমন কথা এখনও বলা যাচ্ছে না। এরই মধ্যে নতুন করে চোট পেয়েছেন ওপেনার তামিম ইকবাল। ফলে, আসন্ন সিরিজে তাদের নিশ্চিত করে মাঠে পাওয়া যাবে কী না সেটা নিয়ে শঙ্কা আছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের দল ঘোষণা করা হবে বৃহস্পতিবার (১৫ নভেম্বর)। এর আগে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সংবাদমাধ্যমে জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে শুধু সাকিব নয়, তামিম ইকবালকে নেয়ার ব্যাপারেও কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেননি তারা।

এশিয়া কাপে খেলতে গিয়ে আঙুলের পুরোনো চোট মাথাচাড়া দিয়ে উঠলে দেশে ফিরেছিলেন সাকিব। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে চলমান সিরিজে নেই তিনি। পুনর্বাসনপ্রক্রিয়া শেষে হালকা অনুশীলন শুরু করেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। কিন্তু, পুরোপুরি ফিটনেস ফিরে না পেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হয়তো মাঠে নামা হবে না সাকিবের।

এদিকে, গত সেপ্টেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বাঁ হাতে মারাত্মক আঘাত পান তামিম। পরে এশিয়া কাপের বাকি ম্যাচগুলো না খেলেই দেশে ফিরতে হয় তাকে। দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজে না থাকা তামিম নিজের ইচ্ছেতেই হালকা ব্যাটিং অনুশীলনে সময় দিচ্ছিলেন। কদিন আগেই সংবাদমাধ্যমে জানিয়েছেন, ক্যারিবীয়দের বিপক্ষে ফিরবেন তিনি। কিন্তু মঙ্গলবার (১৩ নভেম্বর) ব্যাটিং অনুশীলনের সময় পাঁজরে ব্যথা পান বাঁহাতি ওপেনার। সরাসরি বলের আঘাত না হলেও সাইড স্ট্রেইনের এই চোট হয়তো তাকে স্কোয়াড থেকে ছিটকে দিতে পারে। আপাতত ৪৮ ঘণ্টার বিশ্রামে থাকতে হচ্ছে তামিমকে।

বিজ্ঞাপন

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, ‘আমরা ফিজিওর রিপোর্টের অপেক্ষায় আছি। সাকিব ও তামিমের রিপোর্ট দেখে সিদ্ধান্ত নেব, তারা এই সিরিজে থাকবে পারবে, কি পারবে না।’

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২২ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। বাংলাদেশের বিপক্ষে এই সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর