Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনের পর হচ্ছে বিপিএল


১৮ নভেম্বর ২০১৮ ১৯:২১

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকাঃ পেছানোর সংস্কৃতিই কি পেয়ে বসলো দেশের ফুটবলে? দশম আসরেও ৪৭ দিন পিছিয়েছিল ঘরোয়া ফুটবল লিগ। এবার চলতি ফেডারেশন কাপের পরই বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের (বিপিএল) এগারতম আসর শুরু করার কথা। সেটা আর হচ্ছে না। এ বছর আর মাঠে গড়াচ্ছে না ঘরোয়া ফুটবলের এই সর্বোচ্চ লিগটি।

বিপিএলের ২০১৮-১৯ তম মৌসুম এ বছর হচ্ছে না। বিপিএলের বদলে ডিসেম্বর থেকে শুরু হচ্ছে স্বাধীনতা কাপ। ডিসেম্বরে বিপিএল আয়োজন নিয়ে ক্লাবগুলোর অসম্মতিতেই লিগটি পেছানো হচ্ছে বলে ‍সূত্র জানিয়েছে।

এ বিষয়ে পেশাদার ফুটবল কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী সারাবাংলাকে জানান, ‘ক্লাবগুলো এ বছর চাচ্ছে না তাই আলোচনা করেই নির্বাচনের পরে বিপিএল করতে চাই। এর মধ্যে স্বাধীনতা কাপটা শেষ করতে চাই। তিন সপ্তাহের মধ্যে টুর্নামেন্টটি শেষ হবে।’

ফেডারেশন কাপের টুর্নামেন্ট শেষ হলেই স্বাধীনতা কাপ শুরু হবে ৩০ নভেম্বর থেকে। গতবছর স্থানীয় ফুটবলারদের নিয়ে টুর্নামেন্টটি আয়োজন করা হলেও এ বছর বিদেশি ফুটবলাররা থাকছে বলে নিশ্চিত করেছেন বাফুফের এই সিনিয়র সহ-সভাপতি, ‘গত বছর স্থানীয় ফুটবলারদের নিয়ে এই টুর্নামেন্ট দেখতে কেউ আসে নাই। জমজমাট খেলাও উপহার দিতে পারে নি কেউ। তাই বাইলজে পরিবর্তন আনা হয়েছে। এবার বিদেশিরাও খেলতে পারবে।

বিদেশিদের দাপটে স্থানীয় খেলোয়াড়দের সুযোগ করে দিতেই গতবছর স্বাধীনতা কাপে বিদেশিদের খেলানো হয় নি। এবার তার ব্যত্যয় হচ্ছে। তার কারণও জানালেন সালাম মুর্শেদী, ‘স্থানীয় খেলোয়াড়দের নিজের প্রতিভা দেখিয়েই জায়গা করে নিতে হবে। যার জায়গা সে নিজেই করে নিবে। এটাই চ্যালেঞ্জ।’

বিজ্ঞাপন

খোঁজ নিয়ে জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডামাডোলের কারণেই মূলত পেছাচ্ছে দেশের ফুটবলের সর্বোচ্চ আসর বিপিএল। আইন শৃঙ্খলা নিরাপত্তা বাহিনীর কর্মীরা ব্যস্ত থাকবেন নির্বাচনযজ্ঞে। এবার যেহেতু ঢাকার বাইরেও গড়াচ্ছে বিপিএল সেখানে নিরাপত্তার শঙ্কা দেখছে ক্লাবগুলো। অন্যদিকে ১৩ ক্লাবের একটি ক্লাব ভেন্যু নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্তে না পৌঁছানোর ফলে জটিলতা দেখা গিয়েছে। ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করেই বিপিএল পেছানোর সিদ্ধান্ত নিয়েছে পেশাদার লিগ কমিটি।

সারাবাংলা/জেএইচ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর