Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার আইরিশ ক্রিকেটারের একই সঙ্গে অবসর


১৮ নভেম্বর ২০১৮ ২০:০২

।। স্পোর্টস ডেস্ক ।।

ক্রিকেটে এমন ঘটনা খুব সম্ভবত নেই। একই সঙ্গে চার ক্রিকেটার অবসর নিয়েছেন। আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলের দুই বোন ইসোবেল এবং সেসেলিয়া জয়েস, ক্লারে শিলিংটন, সিয়ারা মেটকাফে ব্যাট-প্যাড তুলে রাখলেন। ওয়েস্ট ইন্ডিজে চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচের পরই তারা অবসরের ঘোষণা দেন।

তবে, ম্যাচের আগে ৩৭ বছর বয়সী শিলিংটন এবং ৩৯ বছর বয়সী মেটকাফেকে সতীর্থরা গার্ড অব অনার দেন। আর ম্যাচ শেষে দুই বোন ইসোবেল-সেসেলিয়া আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান।

চলমান বিশ্বকাপে বি গ্রুপে থাকা আয়ারল্যান্ড নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে। আগে ব্যাট করতে নেমে আইরিশরা ৯ উইকেট হারিয়ে তোলে ৭৯ রান। ৭.৩ ওভারে ২ উইকেট হারিয়ে কিউই মেয়েরা ৭৫ বল হাতে রেখে জয় তুলে নেয়। চলমান আসরে চার ম্যাচের কোনোটিতেই জিততে পারেনি আইরিশ মেয়েরা। ফলে, গ্রুপ পর্ব থেকে খালি হাতে বিদায় নিতে হয়েছে।

নিজেদের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচে ওপেনার শিলিংটন ১২, সেসেলিয়া জয়েস ১, ইসোবেল জয়েস ০ আর মেটকাফে ০ রানে অপরাজিত থাকেন। বল হাতে মেটকাফে ১.৩ ওভারে ২৪ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। আর ইসোবেল জয়েস ১ ওভারে ১৬ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

এই চার ক্রিকেটারের সতীর্থ কিম গ্রাথ বলেন, আপনারা জানেন সেসেলিয়া-ইসোবেল-শিলিংটন-মেটকাফে আইরিশ ক্রিকেটের জন্য কতটা দিয়েছেন। আমি মনে করি, তাদের জন্যিই আজ আইরিশ ক্রিকেট এতোদূর এগিয়েছে। এই চার ক্রিকেটার মাঠে এবং মাঠের বাইরে সত্যিকারের চ্যাম্পিয়ন। আমরা তাদের খুবই মিস করবো। তাদের বিদায়ে খুবই খারাপ লাগছে। তাদের ছাড়া আমাদের নতুন করে সব শুরু করতে হবে।

১৯৯৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেছিলেন শিলিংটন। ৯০ ওয়ানডেতে ব্যাট হাতে করেছেন ১২৭৬ রান আর ৫৬ টি-টোয়েন্টিতে করেছেন ১০১৯ রান। বিদায়ের প্রাক্কালে শিলিংটন বলেন, যখন আমার বয়স ১৬ তখন আমি ক্রিকেট খেলা শুরু করি। দীর্ঘ ২১ বছর ক্রিকেট খেলেছি। আমি একটা এলিট পরিবেশ পেয়েছি, বোর্ড থেকে দারুণ সব সুযোগ-সুবিধা পেয়েছি। বোর্ডের পাশাপাশি যাদের সতীর্থ হিসেবে পেয়েছি সবাইকে ধন্যবাদ জানাই।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর