Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রস্তুতিতেও হাসলো সৌম্যর ব্যাট


১৯ নভেম্বর ২০১৮ ১৩:৪৩

।। স্পোর্টস ডেস্ক ।।

বেশ কিছুদিন ধরেই তার ব্যাটে রান আসছে। এশিয়া কাপ থেকে ফেরার পর জাতীয় লিগে রান পেয়েছেন, জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে পেয়েছেন সেঞ্চুরি। এরপর সুযোগ পেয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে আবার পেয়েছেন সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পেয়েছেন টেস্ট দলে। খুব বড় অঘটন না ঘটলে চট্টগ্রামে প্রথম টেস্টে তার খেলা নিশ্চিত।

সোমবার (১৯ নভেম্বর) ক্যারিবীয়ানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে খেললেন ৭৮ রানের দুর্দান্ত এক ইনিংস। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে ওপেনিংয়ে নেমে সাদমান ইসলামের সঙ্গে জুটি গড়ে তোলেন ১২৬ রান। সৌম্য ১০৩ বলে ১০টি চার আর তিনটি ছক্কায় করেন ৭৮ রান। এ রিপোর্ট লেখা অবধি বিসিবি একাদশ ৪৯ ওভারে ১ উইকেট হারিয়ে তুলেছে ১৭০ রান। ৭০ রানে অপরাজিত সাদমান ইসলাম এবং ১৯ রানে অপরাজিত আছেন নাজমুল হোসেন শান্ত।

গত বছরের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন সৌম্য। এরপর জাতীয় দলে সুযোগ পেলেও টেস্ট আর খেলা হয়নি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তামিম ইকবাল ফিট থাকলে হয়তো নাও থাকতে পারতেন। কিন্তু শেষ মুহূর্তে পাঁজরের চোটে তামিম ইকবাল ছিটকে যাওয়ায় সৌম্য চলে এসেছেন দলে। ইমরুল কায়েসের সঙ্গে তিনিই একমাত্র ওপেনার, লিটন দাস বাদ পড়ে যাওয়ায় মোটামুটি নিশ্চিত যে সৌম্য থাকছেন মূল একাদশে।

দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ম্যাচের মধ্যদিয়ে শুরু হবে তাদের সিরিজ। আগামী ২২ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে। তার আগে বিসিবি একাদশের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নিতে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচে নেমেছিল ক্যারিবীয়ানরা। প্রথম দিন টস জিতে ব্যাটিংয়ে নামা সফরকারীরা দিন শেষে ৬ উইকেট হারিয়ে ৮৬.৩ ওভারে তোলে ৩০৩ রান। উইকেটের জন্য সংগ্রাম করতে হয়েছে স্বাগতিক বোলারদের। বাংলাদেশের হয়ে নাঈম হাসান দুটি উইকেট পান। একটি করে উইকেট পান শফিউল, রুবেল, ফজলে মাহমুদ এবং সৌম্য সরকার। দ্বিতীয় বা শেষ দিন ব্যাট করছে স্বাগতিক বিসিবি একাদশ।

বিজ্ঞাপন

এর আগে দলীয় ১১ রানের মাথায় শফিউল ইসলাম বোল্ড করেন দলপতি কার্লোস ব্রাথওয়েইটকে (৬)। আরেক ওপেনার কাইরন পাওয়েল ১৪২ বলে ৬টি চার আর একটি ছক্কায় ৭২ রান করে ফজলে মাহমুদের বলে উইকেটের পেছনে থাকা জাকির হাসানের গ্লাভসবন্দি হন। তিন নম্বরে নামা শাই হোপ ১১২ বলে ১০টি চার আর তিনটি ছক্কায় ৮৮ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। সুনীল অ্যামব্রিস ১৭ রান করে নাঈম হাসানের বলে বোল্ড হন। রোস্টন চেজকে (৩৫) বিদায় করেন রুবেল হোসেন। ২৪ রান করা শিমরন হেটমেয়ারকে ফেরান নাঈম হাসান। ব্যক্তিগত ২৪ রান করে সৌম্য সরকারের বলে জাকির হাসানের তালুবন্দি হন শেন ডরউইচ। রেমন রিফার ১৪ এবং কেমো পল ১৮ রানে অপরাজিত থাকেন।

বিসিবি একাদশের স্কোয়াডে অধিনায়ক টাইগারদের পেসার রুবেল হোসেন। এছাড়া, দলে আছেন সৌম্য সরকার, জাকির হাসান, মিজানুর রহমান, ফজলে মাহমুদ, এবাদত হোসেন, রিশাদ হোসেন, নাজমুল হোসেন শান্ত, নাঈম হাসান, রবিউল হক এবং শফিউল ইসলাম।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর