Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খেলা নিয়ে সাকিবের ‘রহস্য’


২১ নভেম্বর ২০১৮ ১৩:৫৬

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

যে সময়টা অনুমান করা হচ্ছিল, সাকিব আল হাসান তার আগেই ফিরেছেন। গত সপ্তাহে অনুশীলন শুরু করেছেন, এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের ১৩ জনের দলেও ছিলেন। চট্টগ্রামের দলের সঙ্গে অনুশীলনও করেছেন চার দিন। কিন্তু এখনও সাকিব নিশ্চিত নন, বৃহস্পতিবার (২২ নভেম্বর) থেকে শুরু চট্টগ্রাম টেস্টে থাকবেন কি না।

আঙুলের যে চোট এই বছরের শুরু থেকে সাকিবকে ভোগাচ্ছে, সেই চোট এই বছর আর সাকিবকে নামতে দেবে না, এমনটাই মনে হচ্ছিল মাস খানেক আগেও। তবে সাকিব দ্রুতই সেরে উঠেছেন, এর মধ্যে অনুশীলনে যোগ দিয়ে ব্যাটিং-বোলিংও করেছেন। হাতের অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হলে আজ বললেন, আলহামদুলিল্লাহ এখন অনেকটাই ভালো। কিন্তু এরপরেই চমকে দিলেন সাকিব।

যখন তার কাছে জানতে চাওয়া হলো, টেস্টের চেয়ে সীমিত ওভারের ক্রিকেট দিয়ে ফিরলে প্রস্তুতির জন্য ভালো হতো কি না, তখনই সাকিব বললেন, ‘৫ দিন খেলাটা কতটা চ্যালেঞ্জের হবে এটা আমরা সবাই জানি। এই কারণে এখনো একটু হলে কনফিউশন ওই অবস্থানে আমি এখনো পৌঁছিয়েছি কিনা। কারণ আমি মাত্র চারটি সেশন ট্রেনিং করেছি। এর ভেতরে দুটি সেশন ছিল ঐচ্ছিক। দেখা যাক শেষ পর্যন্ত, আসলে অপেক্ষা করতে হবে।’

এরপর যখন সাকিবকে মনে করিয়ে দেওয়া হলো, এই টেস্টে ৪ উইকেট পেলেই টেস্টে তার ২০০ উইকেট হয়ে যাবে, তখনও সাকিব বললেন, ‘আগে খেলব কি না সেটা নিশ্চিত হই।’ তবে অনুশীলনে পুরোদমে ব্যাটিং করেছেন সাকিব, ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনেও এলেন অধিনায়ক হিসেবে। সর্বশেষ গত বছর জুলাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলেছিলেন ঘরের মাটিতে। চট্টগ্রামে টেস্ট খেলবেন কি না, সেটা জানতে কাল সকাল পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর