Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম মানেই মুমিনুলের সেঞ্চুরি


২২ নভেম্বর ২০১৮ ১৩:৫১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

কক্সবাজারে তার জন্ম, বেড়ে ওঠা, সেই হিসেবে চট্টগ্রাম তার অনেকটা ঘরের শহর। তবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম মুমিনুল হকের জন্য তার চেয়েও বেশি কিছু। এই মাঠে আজকের দিনের আগে যে পাঁচটি ফিফটি করেছিলেন, তার সবগুলোই সেঞ্চুরিতে পরিণত করতে পেরেছিলেন মুমিনুল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজও তার ব্যতিক্রম হলো না, চট্টগ্রামে নিজের ষষ্ঠ ও ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি পেয়ে গেলেন মুমিনুল হক।

বিজ্ঞাপন

ঠিক আগের টেস্টেই মিরপুরে খেলেছিলেন ১৬১ রানের ইনিংস। চট্টগ্রামে অবশ্য রান পাবেন, সেই নিশ্চয়তা ইতিহাসই দিচ্ছে। এখানে ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ১৮১ রানের ইনিংস। এরপর চট্টগ্রামে যতবার খেলেছেন, খুব বেশি নিরাশ হতে হয়নি তাকে। এই মাঠেই শ্রীলঙ্কার বিপক্ষে পেয়েছিলেন নিজের দ্বিতীয় সেঞ্চুরি, ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে পেয়েছিলেন তৃতীয়। আর এই বছর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে এক টেস্টে দুই ইনিংসেই পেয়েছেন সেঞ্চুরি। এই ম্যাচ শুরুর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১ হাজার রানের জন্য আর ১৩১ রান দরকার ছিল মুমিনুলের। সেঞ্চুরির পর হয়তো সেই রেকর্ডও পেরিয়ে যাবেন।

আজকের সেঞ্চুরিও এসেছে দারুণভাবে। ডাউন দ্য উইকেটে এসে দেবেন্দ্র বিশুকে ছয় মেরে ৯২ থেকে পৌঁছান ৯৮ রানে। রোস্টন চেজের পরের ওভারে চার মেরে পেয়ে গেলেন সেঞ্চুরি। ৬৯ বলে পেয়েছিলেন ফিফটি, আর ১৩৫ বলে পেলেন তিন অঙ্কের দেখা।

ছবি: শ্যামল নন্দী

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর