Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাফিস-বিজয়দের হারালো লিটন-শান্তরা


২৪ নভেম্বর ২০১৮ ১৫:৫৮

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচে সিলেটে মুখোমুখি হয় সাউথ জোন-সেন্ট্রাল জোন। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শাহরিয়ার নাফিস, এনামুল হক বিজয়দের ৭৭ রানে হারিয়েছে লিটন দাস, নাজমুল হোসেন শান্তরা। দলকে জেতাতে বল হাতে জ্বলে উঠেছিলেন সেন্ট্রাল জোনের আবু হায়দার রনি, শুভাগত হোমরা।

প্রথম ইনিংসে সেন্ট্রাল জোন সবকটি উইকেট হারিয়ে তোলে ২৮২ রান। নিজেদের প্রথম ইনিংসে সাউথ জোন তোলে ২৮১ রান। দ্বিতীয় ইনিংসে সেন্ট্রাল জোন ২৬৪ রানে অলআউট হলে জয়ের জন্য সাউথ জোনের প্রয়োজন হয় ২৬৬ রান। সাউথ জোনের ইনিংস থামে ১৮৮ রানে।

সিলেটে শুরু থেকেই উইকেট হারাতে থাকে সেন্ট্রাল জোন। দলীয় ৭৩ রানের মাথায় টপঅর্ডারের ছয় ব্যাটসম্যানকে হারায় দলটি। তবে, স্রোতের বিপরীতে ৩২৫ মিনিট ব্যাট করেছেন আবদুল মজিদ। ২১৯ বল মোকাবেলা করে ১৩টি চার আর ৫টি ছক্কায় তিনি ১৪১ রান করে অপরাজিত থাকেন। এর আগে লিটন দাস ০, সাইফ হাসান ০, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ২৩, মার্শাল আইয়ুব ৪, শুভাগত হোম ১১, তাইবুর রহমান ৩, রবিউল হক ০ রান করেন।

শেষ দিকের ব্যাটসম্যানদের নিয়ে ইনিংস গোছান আবদুল মজিদ। মোশাররফ হোসেন ১৯, আবু হায়দার রনি ১৩ আর ১১ নম্বরে নামা শহিদুল ইসলাম করেন ৫৮ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে শহিদুল ৭৫ বলে আটটি চার আর দুটি ছক্কা হাঁকান। সাউথ জোনের হয়ে আল আমিন হোসেন এবং আবদুর রাজ্জাক তিনটি করে উইকেট তুলে নেন। দুটি উইকেট পান রুবেল হোসেন। আর একটি করে উইকেট নেন শফিউল ইসলাম এবং মেহেদি হাসান।

ব্যাটিংয়ে নেমে সাউথ জোনের ওপেনার শাহরিয়ার নাফিস ৭১ এবং এনামুল হক বিজয় ৩১ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা ফজলে মাহমুদ করেন ইনিংস সর্বোচ্চ ৯৪ রান। এছাড়া, তুষার ইমরান ২, রকিবুল হাসান ৭, নুরুল হাসান সোহান ১৭, আবদুর রাজ্জাক ০ রান করেন। সেন্ট্রালের মোশাররফ রুবেল চারটি, শহিদুল ইসলাম দুটি, রবিউল হক দুটি, আবু হায়দার একটি আর শুভাগত হোম একটি করে উইকেট তুলে নেন।

দ্বিতীয় ইনিংসে সেন্ট্রালের ওপেনার লিটন দাস খেলেন ৮৪ রানের দারুণ এক ইনিংস। নাজমুল হোসেন শান্ত করেন ২৪ রান। আবদুল মজিদ, মার্শাল আইয়ুব ব্যর্থ হলেও শুভাগতর ব্যাট থেকে আসে ৩৬ রান। শেষ দিকে মোশাররফ রুবেল ১১, শহিদুল অপরাজিত ৪১ আর রবিউল হক ৩৭ রান করেন। সাউথ জোনের মেহেদি হাসান ৫টি, আবদুর রাজ্জাক দুটি, শফিউল ইসলাম দুটি, রুবেল হোসেন একটি করে উইকেট পান।

২৬৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সাউথ জোনের ওপেনার শারহিয়ার নাফিস ৫৪, বিজয় ৫, ফজলে মাহমুদ ১১, তুষার ইমরান ৪০, রকিবুল হাসান ৩৫, নুরুল হাসান সোহান ০, মেহেদি হাসান ২৮ রান করেন। সেন্ট্রালের পেসার আবু হায়দার রনি চারটি, শুভাগত হোম ৫টি, রবিউল হক একটি করে উইকেট নেন। ম্যাচসেরা হন আবদুল মজিদ।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর