Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমকে নিয়ে শঙ্কা, ইমরুলকে নিয়ে অনিশ্চিয়তা, অপেক্ষায় সাদমান


২৫ নভেম্বর ২০১৮ ১৬:১৫

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ছিলেন না তামিম ইকবাল। দেশসেরা ওপেনারকে ছাড়াই বাংলাদেশ ৬৪ রানে হারিয়েছে ক্যারিবীয়ানদের। ওপেনিংয়ে ছিলেন সৌম্য সরকার এবং ইমরুল কায়েস। ঢাকা টেস্টে তামিমের থাকা নিয়ে শঙ্কা থাকছে। এদিকে, ইমরুলের খেলা নিয়েও থাকছে অনিশ্চিয়তা। তাতে সুযোগ মিলতে পারে অভিষেকের অপেক্ষায় থাকা সাদমান ইসলামের।

এশিয়া কাপে খেলতে গিয়ে কব্জির চোটে পড়েন তামিম। বাঁহাতের তর্জনীর চোট তামিমকে খেলতে দেয়নি ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ। সেই ইনজুরি থেকে বেশ ভালোভাবেই ফিরছিলেন। চট্টগ্রাম টেস্ট খেলার কথাও ছিল। কিন্তু, শেষ মুহূর্তে ব্যাটিং অনুশীলন করতে গিয়ে সাইড স্ট্রেনের ইনজুরিতে পড়েন তামিম। এরপর পবিত্র ওমরাহ পালন শেষে দেশে ফিরেছেন তিনি। তবে ঢাকা টেস্টে খেলা এখনও অনিশ্চিত দেশসেরা এ ওপেনারের।

ফলে, ৩০ নভেম্বর থেকে শুরু ঢাকা টেস্টেও তামিম খেলতে পারবেন কি না সেটা নিয়ে তৈরি হয়েছে ঘোর সংশয়। তবে দ্বিতীয় টেস্টে তামিমকে পাওয়া না গেলেও ওয়ানডে সিরিজের শুরু থেকেই তাকে দলে পাওয়া যাবে বলে সংবাদ মাধ্যমকে ইঙ্গিত দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

রোববার (২৫ নভেম্বর) তিনি গণমাধ্যমে জানান, ‘তামিমের ব্যাপারে দলের ফিজিওর কাছ থেকে আমরা পুরোপুরি আপডেট পাইনি। যতটুকু জেনেছি তার রিকভারি দ্রুতগতিতেই হচ্ছে। তামিমকে ২৮ নভেম্বর আরেকবার চেকআপ করানো হবে। এরপরই আমরা বুঝতে পারবো ঢাকা টেস্টে সে খেলতে পারবে কি না। আশা করছি যদি দ্বিতীয় টেস্টে সে খেলতে নাও পারে তাহলে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ থেকেই খেলতে পারবে।’

এদিকে, বাংলাদেশের উদ্বোধনী জুটির সমস্যা আরও প্রকট হয়ে ফুটে উঠেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে। এই সিরিজের আগে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টে চার ইনিংসের একটিতেও ফিফটি করতে পারেননি বাংলাদেশের কোনো ওপেনার। এমনকি বাজে ফর্মের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জায়গা হারিয়েছেন জিম্বাবুয়ে সিরিজে ওপেনিংয়ের দায়িত্ব পালন তরা লিটন দাস। ক্যারিবীয়ানদের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ইমরুলের সঙ্গী হয়েছিলেন জাতীয় লিগে দুর্দান্ত ব্যাট করা সৌম্য সরকার। কিন্তু উদ্বোধনী জুটির সমস্যার সমাধান হয়নি। প্রথম ইনিংসে ইমরুল ৪৪ করলেও দ্বিতীয় ইনিংসে করেছেন ২। প্রথম ইনিংসে সৌম্য ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে বিদায় নেওয়ার আগে কোনো রান করতে পারেননি, আর দ্বিতীয় ইনিংসে করেছিলেন মাত্র ১১।

এদিকে, অভিজ্ঞতার কারণে চট্টগ্রাম টেস্টে জায়গা হলেও ঢাকা টেস্টে ইমরুলের বাদ পড়ার সম্ভাবনা আছে। প্রধান নির্বাচকও এমনটি আভাস দিয়েছেন। তাতে, ঢাকা টেস্টে অভিষেক হতে পারে তরুণ ওপেনার সাদমান ইসলামের।

সারাবাংলা/এমআরপি

ইমরুল তামিম সাদমান


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর