Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যান্ডারসনকে ছাড়িয়ে সবার ওপরে রাবাদা


৯ জানুয়ারি ২০১৮ ১৭:২৭

সারাবাংলা ডেস্ক

ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনকে ছাড়িয়ে সর্বোচ্চ বোলিং রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে উঠলো দক্ষিণ আফ্রিকার পেসার ক্যাগিসো রাবাদা। সর্বোচ্চ ৮৮৮ বোলিং রেটিং পয়েন্ট নিয়ে নতুন রেকর্ড করলো এই পেসার। অ্যাশেজ টেস্টে দুর্দান্ত পারফরম্যান্স থাকলেও ইংল্যান্ডের অ্যান্ডারসনকে দ্বিতীয়স্থানে নামিয়ে শীর্ষস্থানটা এবার নিজের করে নিলেন প্রোটিয়া এই পেসার।

ভারতের বিপক্ষে কেপটাউন টেস্টে ৫ ইউকেট তুলে নেন রাবাদা, ৭২ রানে জয় পায় দক্ষিণ আফ্রিকা। এই টেস্টে বোলিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় বোলিং রেটিং পয়েন্ট বেড়ে টেস্ট র‍্যাংকিংয়ে সবার শীর্ষে জায়গা করে নিলেন আফ্রিকান এই পেসার। ৮৮৭ বোলিং রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা অ্যান্ডারসন নেমে এলেন দ্বিতীয়স্থানে।

চলতি সিরিজে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে ৯ উইকেট নেওয়ার বোলিং রেটিং পয়েন্ট বাড়িয়ে ৬ষ্ঠ স্থানে উঠে এলেন আরেক দক্ষিণ আফ্রিকান পেসার ভারনন ফিল্যান্ডার, র‍্যাংকিংয়ে ১২ থেকে ৬ষ্ঠ স্থানে উঠে এলেন তিনি।

২২ বছর বয়সী রাবাদার টেস্ট অভিষেক হয় ২০১৫ সালে ভারতের বিপক্ষে। এক টেস্টে ১০ ইউকেট নেন ৩ বার, আর ৫ উইকেট পান সাতটি ইনিংসে। টেস্টে এক ইনিংসে ১১২ রান খরচ করে সর্বোচ্চ ৭ টি উইকেট নেন। দক্ষিণ আফ্রিকার হয়ে সপ্তম বোলার হিসেবে বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করলেন রাবাদা।

২০১৫-১৬ মৌসুমে ইংল্যান্ডের বিপক্ষে এক টেস্টে ১৩২ রান দিয়ে নেন ১৩ উইকেট, দক্ষিণ আফ্রিকার হয়ে মাখায়া এন্টিনির পরের এই রেকর্ডটিও করেন রাবাদা। ক্যাপটাউনে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয়বারের মতো এক টেস্টে ১০ উইকেট তুলে নেন। বাংলাদেশের বিপক্ষেও এক টেস্টে মাত্র ৬৩ রানের বিনিময়ে ১০ উইকেট শিকার করেন এই প্রোটিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর