Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়াসির শাহ’র ঘূর্ণিতে সমতায় পাকিস্তান


২৭ নভেম্বর ২০১৮ ১৭:৪৪

।। স্পোর্টস ডেস্ক ।।

পাকিস্তান বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় টেস্টে স্পিনার ইয়াসির শাহ’র স্পিন ঘূর্ণিতে ইনিংস ও ১৬ রানে হেরেছে নিউজিল্যান্ড। তাতেই তিন ম্যাচে সিরিজে ১-১ এ সমতায় ফিরলো পাকিস্তান।

এর আগে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৪ রানের জয় পেয়েছিল নিউজিল্যান্ড। তবে আরব আমিরাতের দুবাইয়ে দ্বিতীয় টেস্টে সুবিধা করতে পারেনি কিউইরা। প্রথম ইনিংসে পাকিস্তানের দেয়া ৪১৮ রানের বিপরীতে ব্যাট করতে নেমে ইয়াসির শাহ’র স্পিন তোপে প্রথম ইনিংসে ৯০ রানেই গুটিয়ে যায় কিউইরা। এই ইনিংসে ৮ উইকেট তোলেন ইয়াসির।

ফলোঅনে পড়ে পিছিয়ে থেকে আবারো ব্যাটিংয়ে নেমে রস টেইলর ও হেনরি নিকোলসের ব্যাটে কিছুটা আশা দেখলেও ১১২.৫ ওভারে ৩১২ রানেই থামে কিউইরা। তাতেই ইনিংস এবং ১৬ রানে জয় পায় পাকিস্তান। এই ইনিংসে ৬টি উইকেট নেন ইয়াসির শাহ।

এর আগে সোমবার (২৬ নভেম্বর) নিজেদের দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ১৩১ রান তোলে নিউজিল্যান্ড। তৃতীয় দিনের দুটি উইকেটই তুলে নেন স্পিনার ইয়াসির শাহ। তাতে একই দিনে দশ উইকেট নেওয়ার কীর্তিতে ভারতের অনিল কুম্বলের পাশে বসেন তিনি।

এরপর ১৯৭ রানে পিছিয়ে থেকে মঙ্গলবার (২৭ নভেম্বর) চতুর্থ দিনের ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। তবে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে হাফ সেঞ্চুরি তুলে দলীয় ১৪৬ রানে ব্যক্তিগত ৫০ রানে আউট হন ল্যাথাম। এরপর দলের হাল ধরেন রস টেইলর ও নিকোলস। তবে দলীয় ১৯৮ রানে ব্যক্তিগত ৮২ রানে আউট হয়ে ফেরেন টেইলর।

এরপর একদিক থেকে দলের হাল ধরেন নিকোলস। তবে এরপর ওয়াটলিং (২৭), কলিন ডি গ্রান্ডহোম (১৪), ইশ সোধি (৪) সাজঘরে ফেরেন। আর দলীয় ৩০১ রানে ব্যক্তিগত ৭৭ রানে বোল্ড হয়ে ফেরেন নিকোলস। তাতেই ইনিংস আর বেশিদূর গড়ায়নি নিউজিল্যান্ডের। দলীয় ৩১২ রানে ট্রেন্ট বোল্ট শূন্য রানে ফিরলেই ইনিংস থামে কিউইদের।

বিজ্ঞাপন

পাকিস্তানের ইয়াসির শাহ সর্বোচ্চ ৬ উইকেট নেন। দুই ইনিংস মিলিয়ে ১৪ ইনিংস নিয়েছেন এই স্পিনার। এছাড়াও হাসান ৩টি ও বিলাল আসিফ ১টি উইকেট নেন।

ম্যাচ সেরার পুরস্কার আসে ইয়াসির শাহ’র হাতে।

সারাবাংলায় পড়ুন: টেস্ট ক্রিকেটের ইতিহাসে যেখানে দ্বিতীয় ইয়াসির শাহ

সারাবাংলা/এসএন

নিউজিল্যান্ড-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর