Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কপাল পুড়ছে আবাহনী-কিংস-আরামবাগের


২৭ নভেম্বর ২০১৮ ২১:৪৪

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সদ্য শেষ হওয়া ফেডারেশন কাপের ফাইনালে চলমান ম্যাচে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের মারামারির অনাকাঙ্খিত ঘটনা, কোয়ার্টার ফাইনালে আরামবাগের রেফারিকে পেটানোর ঘটনার বড় মাশুল গুনতে হচ্ছে তিন দলকেই। বড় শাস্তির মুখে দাঁড়িয়ে আছে তারা।

মাঠের মধ্যে এমন অঘটন কোনভাবেই মেনে নিবে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কঠোর হতে চলেছে দেশের ফুটবলের সর্বোচ্চ অভিভাবক।

সংশ্লিষ্টসূত্র বলছে, মাঠে এমন ঘটনা গুরুত্বের সাথে নিচ্ছে ফেডারেশন। বুধবার (২৮ নভেম্বর) শৃঙ্খলা কমিটির বৈঠক আছে বাফুফেতে। ম্যাচ রিপোর্ট, ভিডিও ও গণমাধ্যমের রিপোর্ট দেখে সিদ্ধান্ত নেবে কমিটি। দুটি ঘটনাই সিরিয়াস হিসেবে নিচ্ছে কমিটি।

বড় শাস্তির মুখে আছে আরামবাগ ক্রীড়া সংঘ। ঢাকা আবাহনীর মামুন মিয়া ও বসুন্ধরা কিংসের তৌহিদুল আলম সবুজও আছেন বড় শাস্তির মুখে। যার প্রভাব পড়বে দুই ক্লাবে। ঘরোয়া টুর্নামেন্ট স্বাধীনতা কাপে কয়েক ম্যাচ নিষিদ্ধ থাকতে পারেন তারা। গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় ছাড়াই মাঠে নামতে হবে দুই ক্লাবকে। এদিকে স্বাধীনতা কাপের প্রথম ম্যাচ নিশ্চিতভাবে মিস করছেন জীবন ও সুশান্ত ত্রিপুরা।

বৈঠকে থাকার কথা ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান মেজবাহ উদ্দীন, ডেপুটি চেয়ারম্যান মাহফুজুর রহমান সিদ্দিকী, আনোয়ার ফারুক, মোস্তফা কামাল ও আতিকুর রহমান খান।

রেফারিকে পেটানোর ঘটনা :

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচ। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর বিপক্ষে আরামবাগ ক্রীড়া সংঘ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা উত্তেজনার চরম মুহূর্তে। নির্ধারিত সময় শেষে ম্যাচ তখন ২-২ এ ড্র। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯০ মিনিট পেরিয়ে ম্যাচ যখন রেফারির শেষ বাঁশির অপেক্ষায় আরামবাগের জালে বল জড়িয়ে আবাহনীকে লিড এনে দেন বেলফোর্ট।

আকাশী-নীল শিবিরের উল্লাসের মুহূর্ত শেষ হতে না হতেই বল নিয়ে আবাহনীর রক্ষণ শিবিরে আরামবাগের আক্রমণভাগের ফুটবলারদের গোল করবার প্রচেষ্টা। শেষ বাঁশি বাজলো বলে। এমন সময়ে চলমান ম্যাচের মধ্যে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিয়েছে আরামবাগ। ডাগ আউট থেকে দৌড়ে মাঠের মধ্যে প্রবেশ করে সহকারী রেফারি হারুন-উর-রশিদকে পেটাতে শুরু করেন আরামবাগের এক কর্মকর্তা! সঙ্গে সাপোর্টিং স্টাফরা মিলে কিল-ঘুষি মারতে থাকেন ম্যাচের এই সহকারী রেফারিকে। তাকে ঘিরে ধরে চারদিক থেকে। কয়েকজন আইস বক্স দিয়ে পেটাতে থাকেন এলোপাথারিভাবে।

চলমান ম্যাচ খেলোয়াড়দের মধ্যে মারামারি:

ফেডারেশ কাপের ফাইনাল ম্যাচ। নির্ধারিত ম্যাচের তখন তিন মিনিট বাকী। কিংস আর আবাহনীর খেলোয়াড়রা মারামারির কাণ্ডে জড়িয়ে পড়েন। খেলা বন্ধ সাত মিনিটের মতো। পরে দুই দলের চার ফুটবলারকে লাল কার্ড দেখিয়ে সাজঘরে পাঠান রেফারি। কিংসের দুই ফুটবলার সুশান্ত ত্রিপুরা ও তৌহিদুল আলম সবুজ এবং আবাহনীর মামুন মিয়া ও নবাব নেওয়াজ জীবন।

সারাবাংলা/জেএইচ/এসএন

আরামবাগ ক্রীড়া সংঘ তৌহিদুল আলম সবুজ বসুন্ধরা কিংস বাংলাদেশ ফুটবল ফেডারেশন মামুন মিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর