Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের পর দায়িত্ব ছাড়ছেন বেইলিস


৯ জানুয়ারি ২০১৮ ১৯:২২

সারাবাংলা ডেস্ক

২০১৯ সালের বিশ্বকাপ ও অ্যাশেজ শেষে ইংল্যান্ড দলের কোচের দায়িত্ব ছাড়বেন ট্রেভর বেইলিস। ৫৭ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান কোচ ইংল্যান্ডের দায়িত্ব নেন ২০১৫ সাল থেকে চার বছরের জন্য। ২০১৯ সালে চুক্তি শেষে আর নতুন করে চুক্তি করতে চান না ইংলিশ দলের এই কোচ।

অস্ট্রেলিয়ার সাথে ৪-০ তে অ্যাশেজ হারের পর ইংল্যান্ড দলের ডিরেক্টর অ্যান্ড্র স্ট্রাউসকে চুক্তি শেষ করে দল ছাড়ার কথা জানান বেইলিস। ২০১৯ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত ইংল্যান্ড দলের সাথে চুক্তি শেষের পর নতুন করে আর চুক্তি নবায়ন করবেন না বলেও জানান তিনি।

ঘরের মাঠে ২০১৯ বিশ্বকাপ খেলবে ইংল্যান্ড, একই বছর খেলবে অ্যাশেজও। এই দুইটি আসরের পরপরই দায়িত্ব ছাড়ার কথা জানিয়ে দিলেন বেইলিস।

দলের পরিবর্তনের জন্য চার-পাঁচ বছরের বেশি সময় লাগে না বলে মনে করেন ইংলিশদের এই কোচ। তাই চার বছরের এই চুক্তি শেষ করেই ইংলিশ দলের দায়িত্ব ছাড়বেন তিনি।

বেইলিসের দায়িত্ব নেয়ার পর ৩৮ টি টেস্ট খেলে ইংল্যান্ড ১৫ টি জিতলেও হারের খাতায় যোগ হয়েছে ১৮ টি ম্যাচ। এবছরই মার্চে নিউজিল্যান্ডের সাথে খেলবে আরো দুটি টেস্ট।

২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত শ্রীলঙ্কা দলের কোচ হিসেবে দায়িত্বে ছিলেন বেইলিস। ইংল্যান্ড দলের দায়িত্ব নেয়ার আগে ঘরোয়া লিগে দুটি দলের কোচের দায়িত্বেও ছিলেন তিনি, একটি ফ্র্যাঞ্চাইজি দল সিডনি সিক্সার্স আর অন্যটি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স।

সারাবাংলা/এসএন/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর