Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতা কাপের দরজা ‘বন্ধ’ তাদের!


২৯ নভেম্বর ২০১৮ ২১:১৭

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: সদ্য শেষ হওয়া ফেডারেশন কাপের ফাইনাল ম্যাচে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের মারামারির অনাকাঙ্খিত ঘটনায় নিজের ক্যারিয়ারের বড় ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে চার তারকা ফুটবলারকে। ডিসেম্বর থেকে শুরু হওয়া স্বাধীনতা কাপে খেলার পথ বন্ধ হয়ে গেছে দুই ক্লাবের এই খেলোয়াড়দের!

বিভিন্ন মেয়াদে শাস্তি প্রাপ্ত ফুটবলাররা হলেন- বসুন্ধরা কিংসের তৌহিদুল আলম সবুজ ও সুশান্ত ত্রিপুরা এবং ঢাকা আবাহনীর মামুন মিয়া ও নবীব নেওয়াজ জীবন।

বিজ্ঞাপন

শৃঙ্খলা কমিটি যে শাস্তি দিয়েছে তাতে এবারের স্বাধীনতা কাপের দরজা একেবারেই বন্ধ হয়ে গেছে তিন ফুটবলারের। সুশান্ত, মামুন মিয়া ও সবুজ একটা ম্যাচও খেলতে পারছেন না। অন্যদিকে ঢাকা আবাহনী ফাইনালে গেলে হয়তো একটি ম্যাচ খেলার সুযোগ পাবেন জীবন।

বুধবার (২৮ নভেম্বর) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের শৃঙ্খলা কমিটি ম্যাচ রিপোর্ট, ভিডিও ও গণমাধ্যমের রিপোর্ট দেখে সিদ্ধান্ত বিভিন্ন মেয়াদে আর্থিক দণ্ডসহ ম্যাচ নিষেধাজ্ঞা দিয়েছে ফুটবলারদের।

শাস্তি মোতাবেক- ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে সুশান্ত ত্রিপুরাকে, সঙ্গে তাকে জরিমানা গুণতে হবে ১ লাখ টাকা। একই ঘটনায় জড়িত মামুন মিয়া ও তৌহিদুল আলম সবুজ ৬ ম্যাচের জন্য নিষিদ্ধ, তাদের জরিমানা করা হয়েছে ৫০ হাজার টাকা। ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে নবীব নেওয়াজ জীবনকে। গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়দের ছাড়াই স্বাধীনতা কাপে মাঠে নামতে হচ্ছে দুই ক্লাবকে।

ফাইনাল পর্যন্ত যেতে হলে একটি দলকে অন্তত পাঁচটি ম্যাচ খেলতেই হচ্ছে। তাতে করে জীবন ছাড়া বাকী খেলোয়াড়রা সেই সুযোগ হারাচ্ছে। তবে, খেলোয়াড়দের দাবি এ শাস্তি যে ‘লঘু পাপে গুরু দণ্ড’ হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, বড় শাস্তির মুখে ছিল আরামবাগ ক্রীড়া সংঘ। রেফারি পেটানোর ঘটনায় আরামবাগকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সঙ্গে আরামবাগের ম্যানেজার একে এম রাশেদুল হক সুমনকে এক লাখ টাকা আর্থিক দণ্ডসহ এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বাফুফে। দুই বল বয় রাকিব হাসান ও ‍জুয়েল রানাকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর