Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা তৃতীয় ম্যাচেও আজহারের ব্যাটে রান


৪ ডিসেম্বর ২০১৮ ১৯:২৮

।। স্পোর্টস ডেস্ক ।।

আবুধাবীতে তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে নেমেছে পাকিস্তান আর নিউজিল্যান্ড। প্রথম টেস্ট জিতে কিউইরা লিড নিলেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় ম্যাচ জিতে নেয় পাকিস্তান। সিরিজ নির্ধারণী ম্যাচে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে তোলে ২৭৪ রান। দ্বিতীয় দিনের খেলা শেষের আগে পাকিস্তান তিন উইকেট হারিয়ে তুলেছে ১৩৯ রান। ১৩৫ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামবে পাকিস্তান।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে কিউই ওপেনার জীত রাভাল করেন ৪৫ রান। আরেক ওপেনার টম ল্যাথামের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। তিন নম্বরে নামা দলপতি কেন উইলিয়ামসন করেন ৮৯ রান। তার ১৭৬ বলের ইনিংসে ছিল সাতটি বাউন্ডারি। মাঝে রস টেইলর (০) আর হেনরি নিকোলস (১) ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। জেবি ওয়াটলিং অপরাজিত ৭৭ রান করেন।

এছাড়া, কলিন ডি গ্রান্ডহোম ২০, টিম সাউদি ২ রান করেন। ৩৪ বছর বয়সে অভিষিক্ত ওয়ার সোমেরভিল ১২ রানে অপরাজিত থেকে দ্বিতীয় নামলেও কোনো রান যোগ করতে পারেননি। আজাজ প্যাটেল ৬, ট্রেন্ট বোল্ট ১ রান করেন।

পাকিস্তানের স্পিনার ইয়াসির শাহ তিনটি উইকেট তুলে নিয়েছেন। তাতে ২০০ উইকেটের অপেক্ষায় থাকা এই স্পিনারের মোট উইকেট হয়েছে ১৯৮টি। বিলাল আসিফ পাঁচটি, হাসান আলি একটি আর অভিষিক্ত শাহীন শাহ আফ্রিদি একটি করে উইকেট তুলে নেন।

ব্যাটিংয়ে নেমে দলীয় ১৭ রান পাকিস্তান নিজেদের দুই ওপেনারকে হারায়। ইমাম উল হক ৯ রান করলেও শূন্য রানেই বিদায় নেন মোহাম্মদ হাফিজ। তিন নম্বরে নেমে ৬২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন আজহার আলি। আগের দুই টেস্টে আজহারের রান ছিল ২২, ৬৫, ৮১।

বিজ্ঞাপন

২৬ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন ব্যাটিংয়ে নামবেন আসাদ শফিক। মাঝে ৩৪ রানের ছোটো ইনিংস খেলে বিদায় নেন হারিস সোহেল। নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট দুটি, টিম সাউদি একটি করে উইকেট তুলে নেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর