Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বছরে শচীনের আয় ৮০ কোটি, কোহলির ২২৮ কোটি


৫ ডিসেম্বর ২০১৮ ১৯:৪৯

।। স্পোর্টস ডেস্ক ।।

২০১৮ সাল শেষ হয়নি। তাতেই আয়ের দিক দিয়ে খেলোয়াড়দের মধ্যে সবার উপরে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। গত বছরের তুলনায় ভারতীয় দলপতির বার্ষিক আয় বেড়েছে দ্বিগুণেরও বেশি। গত বছর কোহলির আয় ছিল ১০০ কোটি ৭২ লাখ রূপি, চলতি বছর সেটা বেড়ে দাঁড়িয়েছে ২২৮ কোটি ৯ লাখ রূপিতে।

‘ফোর্বস ইন্ডিয়া’র জরিপে সেলিব্রেটি আয়ের তালিকায় শীর্ষে বলিউড সুপারস্টার সালমান খান। এর পরই অবস্থান করছেন কোহলি।

শীর্ষে থাকা সালমান খানের ২০১৮ সালে আয় হয়েছে ২৫৩.২৫ কোটি রূপি। ২২৮.০৯ কোটি রূপি নিয়ে কোহলি দ্বিতীয় স্থানে। তিনে আছেন আরেক বলিউড সুপারস্টার অক্ষয় কুমার (১৮৫ কোটি)। চারে আছেন বলিউডের নায়িকা দীপিকা পাড়ুকোন (১১২.৮ কোটি)। শীর্ষ ধনীদের তালিকায় পাঁচে আছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (১০১.৭৭ কোটি)।

ছয় থেকে দশে আছেন যথাক্রমে আমির খান (৯৭.৫), অমিতাভ বচ্চন (৯৬.১৭), রনবীর সিং (৮৪.৬৭), শচীন টেন্ডুলকার (৮০ কোটি) এবং অজয় দেবগন (৭৪.৫)। ১১ থেকে ২০ এ জায়গা পেয়েছেন যথাক্রমে এ আর রহমান (৬৬.৭৫), আলিয়া ভাট (৫৮.৮৩), শাহরুখ খান (৫৬ কোটি), রজনীকান্ত (৫০ কোটি), বরুন দেওয়ান (৪৯.৫৮), আনুশকা শর্মা (৪৫.৮৩), রনবীর কাপুর (৪৪.৫), আরজিত সিং (৪৩.৩২), সঞ্জয় দত্ত (৩৭.৮৫) এবং পিভি সিন্ধু (৩৬.৫)। সবমিলিয়ে ভারতের ধনী ১০০ সেলিব্রেটির মধ্যে ২১ জন খেলোয়াড় আছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর