Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষটা ভাল হয়নি হাফিজের


৭ ডিসেম্বর ২০১৮ ১৬:০৬

স্পোর্টস ডেস্ক ।।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের আগেই জানিয়ে দিয়েছিলেন, এই ম্যাচ খেলেই টেস্ট ক্রিকেটের ইতি টানবেন পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। তবে শেষ টেস্টে মনে রাখার মতো তেমন কিছুই করতে পারলেন না ক্রিকেটের এই তারকা অলরাউন্ডার।

চলতি টেস্ট সিরিজের শেষ টেস্টের (আবুধাবিতে) প্রথম ইনিংসে ব্যাট হাতে কোনো রান পাননি হাফিজ। দ্বিতীয় ইনিংসেও আউট হয়েছেন মাত্র ৮ রানেই। বল হাতেও এই টেস্টে কোনো উইকেট পাননি পাকিস্তানি এই তারকা।

এই সময়েই টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর কারণটা হয়তো নিজেই উপলব্ধি করেছেন হাফিজ। কারণ, শুধু তৃতীয় টেস্টেই নয়, চলতি সিরিজের আগের দুই টেস্টেও তেমন কিছুই করে দেখাতে পারেননি পাক এই অলরাউন্ডার। প্রথম টেস্টে বল হাতে কোনো উইকেট পাননি, ব্যাট হাতে দুই ইনিংস মিলিয়ে করেন ৩০ রান (২০, ১০)। এরপর দ্বিতীয় টেস্টে এক ইনিংস ব্যাট করে মাত্র ৯ রান করেন। বল হাতে সেই টেস্টেও কোনো উইকেট মেলেনি তার।

ক্যারিয়ারে এতোটা বাজে সময় হয়তো পার করেননি ৩৮ বছর বয়সি এই অলরাউন্ডার।

২০০৩ সালে ঘরের মাঠ করাচিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক টেস্টে অভিষিক্ত হন মোহাম্মদ হাফিজ। এর আগে একই বছরের এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠেই ওয়ানডে অভিষেক হয় তার।

টেস্ট ক্যারিয়ারে সবমিলিয়ে খেলেছেন ৫৫টি টেস্ট। যেখানে ক্যারিয়ার সর্বোচ্চ ২২৪ রান আছে তার সংগ্রহে। টেস্টে ব্যাট হাতে ১০টি সেঞ্চুরি ও ১২টি হাফ সেঞ্চুরিসহ সবমিলিয়ে ৩ হাজার ৬৪৬ রান আছে তার। আর বল হাতে সবমিলিয়ে উইকেট আছে ৫৩টি।

সারাবাংলা/এসএন

অবসর টেস্ট মোহাম্মদ হাফিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর