Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় টার্গেট দিতে মরিয়া টিম ইন্ডিয়া


৮ ডিসেম্বর ২০১৮ ১৪:৩৯

।। স্পোর্টস ডেস্ক ।।

অ্যাডিলেড ওভালে প্রথম টেস্টে লড়ছে স্বাগতিক অস্ট্রেলিয়া এবং সফরকারী ভারত। তৃতীয় দিন শেষে ১৬৬ রানে এগিয়ে টিম ইন্ডিয়া। নিজেদের প্রথম ইনিংসে ২৫০ রানে ভারত অলআউট হলে ২৩৫ রানে গুটিয়ে যায় অজিরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেট হারিয়ে ভারত তুলেছে ১৫১ রান।

উইকেটে অপরাজিত থেকে দ্বিতীয় ইনিংসে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবেন ৪০ রানে অপরাজিত থাকা চেতশ্বর পূজারা এবং ১ রানে অপরাজিত থাকা আজিঙ্কা রাহানে।

এর আগে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত ৪৪ রানে বিদায় নেন ওপেনার লোকেশ রাহুল এবং ১৮ রানে বিদায় নেন আরেক ওপেনার মুরালি বিজয়। চার নম্বরে নেমে ভারতের দলপতি বিরাট কোহলি করেন ৩৪ রান। একটি রেকর্ডও গড়েছেন কোহলি। উপমহাদেশের ব্যাটসম্যানদের মধ্যে টেস্টে সবচেয়ে কম ইনিংস খেলে (১৮তম ইনিংস) অস্ট্রেলিয়ার মাটিতে এক হাজার রানের মাইলফলক গড়ার রেকর্ড এখন কোহলির দখলে। এর আগে ভারতের সাবেক তারকা ভিভিএস লক্ষ্মণ নিজের ১৯তম ইনিংসে এসে এক হাজার রান করেছিলেন।

এছাড়া, ২২তম ইনিংসে এই মাইলফলকের দেখা পেয়েছেন শচীন টেন্ডুলকার ও বিরেন্দর শেবাগ। এছাড়া, অস্ট্রেলিয়ার মাটিতে সব মিলিয়ে সবচেয়ে কম ম্যাচে এক হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি। ভারতীয় অধিনায়কের মতোই ১৮তম ইনিংসে এসে এই মাইলফলক গড়েছিলেন ইংল্যান্ডের কেন ব্যারিংটন। অস্ট্রেলিয়ার মাটিতে ১০টি টেস্ট খেলেছিলেন তিনি। কোহলি খেলছেন নবম টেস্ট। মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড এবং নাথান লিয়ন একটি করে উইকেট পান।

প্রথম ইনিংসে ভারতের ওপেনার লোকেশ রাহুল ২, মুরালি বিজয় ১১ রানে বিদায় নেন। তিন নম্বরে নেমে চেতশ্বর পূজারা করেন ইনিংস সর্বোচ্চ ১২৩ রান। কোহলি ৩, রাহানে ১৩, রোহিত শর্মা ৩৭, রিশব প্যান্ট ২৫, অশ্বিন ২৫, ইশান্ত শর্মা ৪, মোহাম্মদ সামি ৬, জাসপ্রিত বুমরাহ ০ রান করেন। অস্ট্রেলিয়ার হ্যাজেলউড তিনটি, স্টাক দুটি, কামিন্স দুটি আর লিয়ন দুটি করে উইকেট পান।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ওপেনার অ্যারন ফিঞ্চ ০ রানে বিদায় নিলেও আরেক ওপেনার মার্কাস হ্যারিস করেন ২৬ রান। উসমান খাজা ২৮, শন মার্শ ২, পিটার হ্যান্ডসকম্ব ৩৪ রান করেন। মিডলঅর্ডারে ৭২ রানের দারুণ এক ইনিংস খেলেন ট্রাভিস হেড। দলপতি টিম পেইন ৫, কামিন্স ১০, স্টার্ক ১৫, লিওন অপরাজিত ২৪ রান করেন। ভারতের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন বুমরাহ এবং অশ্বিন। দুটি করে উইকেট পান ইশান্ত শর্মা এবং মোহাম্মদ সামি।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর