Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ দিনে অস্ট্রেলিয়ার দরকার ২১৯ রান


৯ ডিসেম্বর ২০১৮ ১৬:৪৮

।। স্পোর্টস ডেস্ক ।।

অ্যাডিলেড ওভালে প্রথম টেস্টে লড়ছে স্বাগতিক অস্ট্রেলিয়া এবং সফরকারী ভারত। চতুর্থ দিনের ব্যাটিংয়ে নেমে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১০৪ রান তুলে দিন শেষ করে অস্ট্রেলিয়া। জয়ের জন্য শেষ দিনে অজিদের দরকার ২১৯ রান, ভারতের দরকার ৬ উইকেট।

প্রথম ইনিংসে আগে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৫০ রান তোলে ভারত। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৩৫ রানে তোলে স্বাগতিকরা। এরপর ১৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে সফরকারীরা। এই ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩০৭ রান তোলে ভারত। জবাবে ৩২২ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১০৪ রান তুলে চতুর্থ দিন শেষ করে স্বাগতিকরা।

এর আগে ১৬৬ রানে এগিয়ে থেকে চতুর্থ দিনের ব্যাটিংয়ে নামে টিম ইন্ডিয়া। রোববার (৯ ডিসেম্বর) ব্যাটিংয়ে নামেন ৪০ রানে অপরাজিত থাকা চেতেশ্বর পূজারা এবং ১ রানে অপরাজিত থাকা আজিঙ্কা রাহানে। চতুর্থ দিনের ব্যাটিংয়ে নেমে ইনিংস সর্বোচ্চ ৭১ রান তুলে আউট হন চেতেশ্বর পূজারা। এছাড়াও রাহানে ৭০, লোকেশ রাহুল ৪৪, অধিনায়ক বিরাট কোহলি ৩৪ ও ঋষভ পান্ত ২৮ রান করেন।

অজিদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৬টি উইকেট নেন নাথান লায়ন। এছাড়াও মিচেল স্টার্ক ৩টি ও জশ হ্যাজলউড ১টি উইকেট নেন।

প্রথম ইনিংসে ভারতের ওপেনার লোকেশ রাহুল ২, মুরালি বিজয় ১১ রানে বিদায় নেন। তিন নম্বরে নেমে চেতশ্বর পূজারা করেন ইনিংস সর্বোচ্চ ১২৩ রান। কোহলি ৩, রাহানে ১৩, রোহিত শর্মা ৩৭, রিশব প্যান্ট ২৫, অশ্বিন ২৫, ইশান্ত শর্মা ৪, মোহাম্মদ সামি ৬, জাসপ্রিত বুমরাহ ০ রান করেন। অস্ট্রেলিয়ার হ্যাজেলউড তিনটি, স্টাক দুটি, কামিন্স দুটি আর লিয়ন দুটি করে উইকেট পান।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ওপেনার অ্যারন ফিঞ্চ ০ রানে বিদায় নিলেও আরেক ওপেনার মার্কাস হ্যারিস করেন ২৬ রান। উসমান খাজা ২৮, শন মার্শ ২, পিটার হ্যান্ডসকম্ব ৩৪ রান করেন। মিডলঅর্ডারে ৭২ রানের দারুণ এক ইনিংস খেলেন ট্রাভিস হেড। দলপতি টিম পেইন ৫, কামিন্স ১০, স্টার্ক ১৫, লিওন অপরাজিত ২৪ রান করেন। ভারতের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন বুমরাহ এবং অশ্বিন। দুটি করে উইকেট পান ইশান্ত শর্মা এবং মোহাম্মদ সামি।

সারাবাংলা/এসএন

টেস্ট ভারত-অস্ট্রেলিয়া সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর