Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একই দিনে রিয়াল-জুভেন্টাস-ইউনাইটেডের হার


১৩ ডিসেম্বর ২০১৮ ১১:৫৩

স্পোর্টস ডেস্ক ।।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে একই হারল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ, ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। গ্রুপ পর্বের ৬টি ম্যাচ খেলে দুটি করে ম্যাচে হেরেছে এই তিন জায়ান্ট।

বুধবার (১২ ডিসেম্বর) ঘরের মাঠে খেলতে নেমে সিএসকেএ মস্কোর বিপক্ষে ৩-০ গোলের বড় ব্যবধানে হেরেছে রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে অনেকটা লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সান্তিয়াগো সোলারির দল। ঘরের মাঠে ইউরোপিয়ান প্রতিযোগিতায় এত বড় ব্যবধানে আর কখনও হারেনি রিয়াল।

চ্যাম্পিয়নস লিগে টানা তিনবারের চ্যাম্পিয়নরা আগেই নকআউট পর্ব নিশ্চিত করছে। তবে ঘরের মাঠে এই ম্যাচে বেল-মডরিচদের বেঞ্চে বসিয়ে রেখে হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে গতবারের চ্যাম্পিয়নদের।

রিয়ালের মাঠে এই ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় মস্কো। ম্যাচের ৩৭ মিনিটে ফিওদোর চালোভে এবং ৪৩ মিনিটে শেন্নিকভ গোল করেন।

বিরতির পর চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি রিয়াল। উল্টো ম্যাচের ৭৩ মিনিটে গোল করে দলের ব্যবধান আরও বাড়ান আর্নর সিগার্দসন। ম্যাচের বাকি সময়ে আর গোল হয়নি। তাতেই ঘরের মাঠে ৩-০ গোলের লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয় স্প্যানিশ জায়ান্টদের।

গ্রুপ ‘জি’ তে ৬টি ম্যাচের ৪টি জয় এবং দুটি হারে ১২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে আগেই শেষ ষোলো নিশ্চিত করা রিয়াল। টেবিলের দুইয়ে আছে শেষ ষোলো নিশ্চিত করা আরেক দল রোমা। পয়েন্ট ৯ নিয়ে তারা আছে গ্রুপ টেবিলের দুইয়ে। একই গ্রুপে সমান ম্যাচে ২টি হার ১টি ড্র এবং ৩টি ম্যাচ হেরে ৭ পয়েন্ট পাওয়া প্লজেন ও সিএসএকে মস্কো আছে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে।

বিজ্ঞাপন

দিনের অন্য ম্যাচে, ইয়াং বয়েজের কাছে ২-১ গোলের ব্যবধানে হেরে গ্রুপ পর্ব শেষ করল ‘এইচ’ গ্রুপের শীর্ষে থাকা জুভেন্টাস।

ঘরের মাঠে খেলতে নেমে চ্যাম্পিয়নস লিগের এই মৌসুমের প্রথম জয়ের দেখা পেল টেবিলের তলানিতে থাকা ইয়াং বয়েজ।
ম্যাচের ৩০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইয়াং বয়েজকে এগিয়ে নেন গিয়াগু ইয়াগু। তাতেই পিছিয়ে থেকে বিরতিতে যায় জুভিরা।

বিরতির পর মাঠে নেমে গোল পরিশোধের লড়াইয়ে নামে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির ছাত্ররা। উল্টো ম্যাচের ৬৮ মিনিটে গিয়াগু ইয়াগুর দ্বিতীয় গোলে ২-০ গোলে পিছিয়ে পড়ে রিয়াল।

অবশ্য ম্যাচের ৮০ মিনিটে পাওলো দিবালার গোলে ব্যবধান কমে জুভেন্টাসের। ম্যাচের বাকি সময়ে আর গোল না হওয়ায় ২-১ গোলে হেরেই গ্রুপ পর্ব শেষ করলো জুভেন্টাস।

এই ম্যাচ হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে পৌঁছে গেছে জুভেন্টাস। ছয় ম্যাচে ৪টিতে জয় তুলে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে আছে তারা।

একই গ্রুপের ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল জুভেন্টাসের সঙ্গে শেষ ষোলো নিশ্চিত করা ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এই ম্যাচে ২-১ ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয়েছে হোসে মরিনহোর ছাত্রদের।

ঘরের মাঠ এস্তাদিও ডি মেস্তাল্লায় ইউনাইটেডের মুখোমুখি হয়ে ম্যাচের ১৭ মিনিটে গোল করে ভ্যালেন্সিয়াকে এগিয়ে নেন কার্লোস সোলের। তাতেই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর মাঠে নেমে গোল পরিশোধ করার বদলে উল্টো আত্মঘাতি গোল করে বসেন ইউনাইটেডের ডিফেন্ডার ফিল জোন্স। তাতেই আরও পিছিয়ে পড়ে ইউনাইটেড। এরপর গোল পরিশোধ করতে বেশ চেষ্টা করে মরিনহোর ছাত্ররা। ম্যাচের ৮৭ মিনিটে ব্যবধান কমান মার্কাস রাশফোর্ড। তার গোলেই ব্যবধান কমে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।

বিজ্ঞাপন

অবশ্য, এই ম্যাচে হারলেও আগেই শেষ ষোলোতে পৌঁছে গেছে ৬ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নেয়া গ্রুপ ‘এইচ’ এর দল ইউনাইটেড। একই গ্রুপে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে ভ্যালেন্সিয়া।

সারাবাংলা/এসএন

উয়েফা চ্যাম্পিয়নস লিগ জুভেন্টাস ম্যানচেস্টার ইউনাইটেড রিয়াল মাদ্রিদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর