Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে ভারত


১৩ ডিসেম্বর ২০১৮ ১৬:২০

স্পোর্টস ডেস্ক ।।

এসিসি ইমার্জিং এশিয়া কাপে সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি হয়েছিল ভারত। বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) অনূর্ধ্ব-২৩ এই প্রতিযোগিতায় পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে আসরের ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত।

কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৪.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৭২ রান তোলে পাকিস্তান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৭.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

জয়ের লক্ষ্যে খেওলতে নেমে ৫২ রানেই ৩ উইকেট হারায় ভারত। ওপেনার রুতুরাজ ২০, অঙ্কুশ বেইনস ৯ ও শামস মুলানি ১৯ রানে ফেরেন। তবে এরপর দলের হাল ধরেন হিমমত সিং ও নিতিশ রানা। দু’জন মিলে অর্ধশতক তুলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। হিমমত সিং ৫৯ ও নিতিশ রানা ৬০ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানের খুশদিল শাহ, মুহাম্মদ মুসা ও আশিক আলী ১টি করে উইকেট নেন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ৪২ রানেই ৪ উইকেট হারায় পাকিস্তান। এরপর দলের হাল ধরেন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ও সাউদ শাকিল। তবে দলীয় ১২৮ রানে ব্যক্তিগত ৬৭ রানে আউট হন রিজওয়ান। তাতেই ধ্বস নামে পাকিস্তান ব্যাটিং লাইন আপে। এরপর একমাত্র সাউদ শাকিল ৬২ রান করে আউট হলে আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেনি। তাতেই দলীয় ১৭২ রানে থেমে যায় পাকিস্তানের ইনিংস।

ভারতের মায়াঙ্ক মারকানদে সর্বোচ্চ ৪টি উইকেট নেন। আর অঙ্কিত রাজপুত আর জয়ন্ত যাদব দুটি করে উইকেট নেন।

আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৫ ডিসেম্বর (শনিবার)।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর