Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহজেই জিতলো রাজ্জাক-বিজয়-নাফিস-তুষাররা


১৪ ডিসেম্বর ২০১৮ ১৬:০৫

।। স্পোর্টস ডেস্ক ।।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে সহজ জয় তুলে নিয়েছে সাউথ জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সেন্ট্রাল জোনের বিপক্ষে রাজ্জাক-তুষার-বিজয়-নাফিসদের নিয়ে সাজানো সাউথ জোন জিতেছে ৭ উইকেটের বড় ব্যবধানে। ম্যাচ সেরা হয়েছেন সাউথ জোনের হয়ে সাত উইকেট তুলে নেওয়া মেহেদি হাসান।

নিজেদের প্রথম ইনিংসে সেন্ট্রাল জোন সবকটি উইকেট হারিয়ে তোলে ২৬১ রান। দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ২৬৯ রান তুলে। এদিকে, নিজেদের প্রথম ইনিংসে সাউথ জোন ৩৯৭ রান করে। দ্বিতীয় ইনিংসে তাদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ১৩৪। ৩২.২ ওভারে প্রয়োজনীয় রান তুলে নিতে সাউথ জোন তিন উইকেট হারায়। ৭ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আবদুর রাজ্জাকের দলটি।

আগে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনের ওপেনার সাদমান ইসলাম করেন ৬০ রান। আরেক ওপেনার পিনাক ঘোষ ব্যক্তিগত ৯ রানে ফেরেন। তিন নম্বরে নামা আবদুল মজিদের ব্যাট থেকে কোনো রান আসেনি। মার্শাল আইয়ুব ৪৪, দলপতি শুভাগত হোম ২৭, জাকের আলি ১৯, মোশাররফ রুবেল ২১ রান করেন। ৬৮ রানের দারুণ এক ইনিংস খেলে দলকে টেনে নেন তাইবুর রহমান।

সাউথ জোনের আল আমিন হোসেন, মেহেদি হাসান তিনটি করে উইকেট পান। দুটি উইকেট পান আবদুর রাজ্জাক। নাহিদুল ইসলাম আর কামরুল ইসলাম রাব্বি কোনো উইকেট পাননি।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সাউথ জোনের ওপেনার শাহরিয়ার নাফিস ব্যক্তিগত ৪ রান করে বিদায় নেন। আরেক ওপেনার এনামুল হক বিজয় ১১৮ বলে ১০টি চারের সাহায্যে করেন ৭৭ রান। তিন নম্বরে নামা ফজলে মাহমুদ ৯৯ বলে করেন ৭৪ রান। মাঝে আল আমিন ১৪ রান করে বিদায় নেন। বাংলাদেশের প্রথমশ্রেণির ম্যাচে ৩১ সেঞ্চুরির মালিক তুষার ইমরান ৫৯তম ফিফটি তুলে নিয়ে ১৩০ বলে করেন ৭৮ রান। রকিবুল হাসান রানআউট হওয়ার আগে করেন ৬৫ রান। মেহেদি হাসানের ব্যাট থেকে আসে ৪৬ রান। আর ১৯ রানের ছোটো ইনিংস খেলেন দলপতি রাজ্জাক।

বিজ্ঞাপন

সেন্ট্রাল জোনের আরাফাত সানি চারটি আর ইয়াসিন আরাফাত দুটি উইকেট দখল করেন। একটি করে উইকেট পান রবিউল ইসলাম, শুভাগত হোম। কোনো উইকেট পাননি মোশাররফ রুবেল এবং তাইবুর রহমান।

দ্বিতীয় ইনিংসে সেন্ট্রালের ওপেনার সাদমান ২৩, পিনাক ঘোষ ১০, আবদুল মজিদ ২৬, মার্শাল আইয়ুব ১৭ রান করে বিদায় নেন। ইনিংস সর্বোচ্চ ৭১ রান আসে দলপতি শুভাগত হোমের ব্যাট থেকে। এছাড়া, তাইবুর রহমান ৩৩, জাকের আলি ৩১, মোশাররফ রুবেল ১২, আরাফাত সানি অপরাজিত ২৪ রান করেন। সাউথ জোনের মেহেদি হাসান চারটি, কামরুল ইসলাম রাব্বি চারটি করে উইকেট পান। আল আমিন হোসেন এবং রাজ্জাক একটি করে উইকেট তুলে নেন।

১৩৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দারুণ ইনিংস খেলে অপরাজিত থাকেন এনামুল হক বিজয়। ১০১ বলে আটটি বাউন্ডারিতে তিনি ৮৬ রানে অপরাজিত থাকেন। আরেক ওপেনার শাহরিয়ার নাফিস ব্যক্তিগত ৬ রানে বিদায় নেন। ফজলে মাহমুদ (৩) ব্যর্থ হলেও আল আমিন ১৯ রানে বিদায় নেন। ১৫ রানে অপরাজিত থাকেন তুষার ইমরান। দুটি উইকেট পান সেন্ট্রালের দলপতি শুভাগত হোম, একটি উইকেট নেন তাইবুর রহমান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর