Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই হ্যাটট্রিকে মালদ্বীপের জালে ১০ গোল


১৪ ডিসেম্বর ২০১৮ ১৯:৪৬

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

চেনা প্রতিপক্ষই ছিল মালদ্বীপ। অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে গুনে গুনে নয়বার দ্বীপরাষ্ট্রটির জালে বল জড়িয়েছিল মেহেদী-উচ্ছাসরা। এবার আরেকটি বেশি। ১০টা গোল দিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। তবে, এতো গোলেও মন ভরলো না বাংলাদেশের। বড় আর দুটি গোল করতে পারলেই যে উয়েফার এই টুর্নামেন্টের রানার্স আপ হতে পারতো মোস্তফা আনোয়ার পারভেজের শিষ্যরা।

ম্যাচের আগেই এমন টার্গেট নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশের কিশোররা। এর আগে মালদ্বীপকে ১১ গোল ব্যবধানে হারিয়েছিল আয়োজক দেশ থাইল্যান্ড। তাদের সাথে দ্বিতীয় ম্যাচে ১-১ ব্যবধানে ড্র করে বাংলাদেশ। তাই রানার্স আপ হতে দরকার ছিলো ১২ গোল। বড় জয় তো আসলো কিন্তু দুই গোলের আক্ষেপ থেকে গেলো।

উয়েফার যুব আন্তর্জাতিক টুর্নামেন্টের শেষ ম্যাচে থাইল্যান্ডের বুরিরাম স্টেডিয়ামে আশিক-হেলালরা নেমেছিল মালদ্বীপকে ডজন গোল দেয়ার লক্ষ্যে। সেই পথেই ছিল কিশোররা। হেলাল আহমেদ আর আশিকুর রহমান হ্যাটট্রিক করেন। দুটি করে গোল করেন উচ্ছাস ও রাসেল আহমেদ।

ম্যাচের শুরু থেকেই গোলের সন্ধানে নামা বাংলাদেশ গোল পেয়েও যায় ১৩ মিনিটে। ফ্রি-কিক থেকে গোলের যাত্রা শুরু করেন হেলাল আহমেদ। ১৫ ও ৩৩ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক তুলে নেন হেলাল। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৪-০ করেন আশিক। তার দুই মিনিট পরই ব্যবধানে ৫-০ করে ফেলেন উচ্ছাস। দুই ডিফেন্ডারকে কাটিয়ে মালদ্বীপের গোলরক্ষককে পরাস্ত করে দুর্দান্ত গোলটি করেন উচ্ছাস।

প্রথমার্ধে পাঁচ গোল দিয়ে দ্বিতীয়ার্ধেও পাঁচ বার বল জালে জড়িয়েছে বাংলাদেশ। ৪৮ মিনিটে গোল করে ব্যবধান ৬-০ করেন রাসেল। ৫৯ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন উচ্ছাস। এই উচ্ছাসই সাফ চ্যাম্পিয়নশিপে এই মালদ্বীপের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। তার ছয় মিনিট পরই রাসেলের দ্বিতীয় গোলে ব্যবধান দাঁড়ায় ৮-০। ৭৫ মিনিটে ডি-বক্সের সিক্স ইয়ার্ডের সামনে থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন আশিক। বাকি সময় গোল দরকার ছিলো আরও তিনটি। সেখানে ৯১ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন আশিক।

বিজ্ঞাপন

এ জয়ে ১০-০ ব্যবধানে হারিয়ে চার জাতির এই আন্তর্জাতিক টুর্নামেন্টে একই পয়েন্ট নিয়েও তৃতীয় স্থান নিশ্চিত করেছে বাংলাদেশ। অবশ্য একটা আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হলো তাদের। মাত্র দুটি গোলের আক্ষেপ। তবে, রানার্সআপ হওয়ার সুযোগ একেবারেই শেষ হয়নি আশিকদের। নির্ভর করছে থাইল্যান্ড-সাইপ্রাসের ম্যাচের ওপর। এই ম্যাচে সাইপ্রাস চারের অধিক গোল করলেই টুর্নামেন্টের রানার্সআপ হবে বাংলাদেশ।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর