Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাজা কেন বাউন্ডারি পাচ্ছেন না?


১৫ ডিসেম্বর ২০১৮ ১২:০৮

স্পোর্টস ডেস্ক ।।

দুই সেরা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথকে ছাড়া বছরটা ভালো কাটেনি ক্রিকেট অস্ট্রেলিয়ার। দেশের মাটিতে চলছে ভারতের বিপক্ষে টেস্ট। সফরকারীদের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় টেস্ট খেলছে অজিরা।

স্মিথ-ওয়ার্নারদের ছাড়া এই সিরিজে অজি দলের অন্যতম ব্যাটিং অস্ত্র বলা হচ্ছে উসমান খাজাকে। তবে চলতি সিরিজে আশানুরূপ পারফরম্যান্স নেই ডানহাতি এই ব্যাটসম্যানের। ভারতের বিপক্ষে এই সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংস ও চলতি টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করে সবমিলিয়ে ৪৫ রান (২৮, ৮, ৫) পেয়েছেন তিনি। যেখানে তাকে বল মোকাবিলা করতে হয়েছে ২০৫টি।

কিন্তু তিন ইনিংস মিলিয়ে ২০৫ বল খেলে মাত্র ১টি বাউন্ডারি নিয়েছেন অজি এই ব্যাটসম্যান। চলতি সিরিজে ভারতীয় পেসারদের অ্যারাউন্ড দ্য উইকেটে করা মোট ১২১টি বল খেলে ১৫ রান করেছেন খাজা।

তবে বাউন্ডারি না পাওয়ার কারণ অবশ্য জানা গেছে এই মধ্যেই। হাঁটুর চোটের কারণে ব্যাটিংয়ে সমস্যা হচ্ছে তার। চোট সেরে উঠতে অস্ত্রোপচার করানো দরকার। তবে দলের প্রয়োজনেই খেলতে হচ্ছে তাকে।

চলতি বছরের অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে দুবাই টেস্টে ৮৫ ও ১৪১ রানের ইনিংস খেলেন খাজা। আর অজিদের জার্সিতে সবমিলিয়ে ৩৬ টেস্ট খেলে ৭টি শতক ও ১৩টি অর্ধশতকসহ ২ হাজার ৪৯১ রান আছে অজি এই ব্যাটসম্যানের সংগ্রহে।

সারাবাংলা/এসএন

অস্ট্রেলিয়া উসমান খাজা টেস্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর