Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম দিনে সাউদি ঝড়, শ্রীলঙ্কার সংগ্রহ ২৭৫/৯


১৫ ডিসেম্বর ২০১৮ ১৩:৪৩

স্পোর্টস ডেস্ক ।।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট খেলছে নিউজিল্যান্ড। শনিবার (১৫ ডিসেম্বর) লঙ্কানদের বিপক্ষে একাই পাঁচ উইকেট তুলে নিয়েছেন কিউই পেসার টিম সাউদি। তবে দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং নিরোশান ডিকভেলার ব্যাটে ভর করে প্রথম দিন শেষে ৯ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ২৭৫ রান।

ওয়েলিংটনে টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আগে ব্যাট করতে নেমে মাত্র ৯ রানেই ৩ উইকেট হারায় সফরকারীরা। তবে চতুর্থ উইকেটে ওপেনার দিমুথ করুনারত্নে আর অ্যাঞ্জালো ম্যাথিউজ মিলে দলের হাল ধরেন। দু’জন মিলে গড়েন ১৩৩ রানের জুটি। এরপর দলীয় ১৪২ রানে সেই জুটি ভেঙে দেন কিউই পেসার নেইল ওয়েগনার।

এরপর অধিনায়ক দিনেশ চান্দিমাল (৬) আউট হওয়ার পর ম্যাথিউজের সঙ্গে ব্যাটিংয়ে আসেন নিরোশান ডিকভেলা। তবে দলীয় ১৮৭ রানে এই জুটি ভেঙে দেন সাউদি। এরপর দিলরুয়ান পেরেরা (১৬), সুরাঙ্গা লাকমল (৩) ও কাশুন রাজিথা (২) আউট হলেও একদিক থেকে হাল ধরেন ডিকভেলা। দিন শেষে ৭৩ রানে অপরাজিত থাকেন তিনি। দ্বিতীয় দিনে লাহিড়ু কুমারাকে সঙ্গে নিয়ে ব্যাটিংয়ে নামবেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের টিম সাউদি সর্বোচ্চ ৫ উইকেট নেন। এছাড়াও নেইল ওয়েগনার ২টি উইকেট এবং ট্রেন্ট বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোম ১টি করে উইকেট নেন।

সারাবাংলা/এসএন

টেস্ট শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর