Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ হাজারের অপেক্ষা বাড়ল তুষারের


১১ জানুয়ারি ২০১৮ ১৭:৫১

স্টাফ করেসপন্ডেন্ট

বাংলাদেশের হয়ে কীর্তিটা আর কারও নেই। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১০ হাজার রানের সেই মাইলফলকের নিঃশ্বাস ছোঁয়া দূরত্বেই গিয়েছিলেন তুষার ইমরান। শেষ পর্যন্ত আউট হয়ে গেছেন ১০৫ রান করে, ১০ হাজার রানের জন্য দরকার ছিল আরও ৩৫।

বিসিএলে বৃহস্পতিবার প্রাইম ব্যাংক সাউথ জোনের হয়ে তৃতীয় দিন তুষারের সঙ্গে আলো ছড়িয়েছেন মোসাদ্দেক হোসেনও, আউট হয়েছেন ১১০ রান করে। তৃতীয় দিন শেষে সাউথ জোন এখনো পিছিয়ে ২২৮ রান, হাতে আছে ৫ উইকেট। দুই দলের প্রথম ইনিংসই যখন শেষ হয়নি, এই ম্যাচে ড্রই এখন সম্ভাব্য ফল।

ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে তুষার-মোসাদ্দেক জুটি বেঁধেছিলেন আগের দিনই। সকাল থেকেই কুয়াশার ঘন চাদরে ঢাকা বিকেএসপি, খেলা শুরু হতেও তাই অনেকটা দেরি হলো। তুষার-মোসাদ্দেক অবশ্য আগের দিন যেখানে শেষ করেছিলেন, আজ শুরু করলেন সেখান থেকেই। চতুর্থ উইকেটে দুজন যোগ করেছেন ২১৮ রান।

চা বিরতির ঠিক পরেই সেঞ্চুরি পেয়ে গেছেন তুষার, সেজন্য খেলতে হয়েছে ১৪৮ বল। ৯৮৬০ রান নিয়ে এই ম্যাচ শুরু করেছিলেন, সেঞ্চুরির পর আরও ৪০ রান করতে হতো। কিন্তু ১০৫ রান করে বোল্ড হয়ে গেছেন অলক কাপালির বলে। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটি তার ২৫তম সেঞ্চুরি। সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরির রেকর্ড এখন তুষারেরই। তবে ১০ হাজার রানের জন্য অপেক্ষা করতে হচ্ছে পরের ম্যাচ পর্যন্ত।

মোসাদ্দেকের জন্যও এই ম্যাচ ছিল নিজেকে প্রমাণের। ত্রিদেশীয় সিরিজে সুযোগ পাননি, নির্বাচকরা জানিয়েছেন চোখের সমস্যাটা কাটিয়ে উঠলে মোসাদ্দেক আবার বিবেচিত হবেন। আজ ১১০ রান করে মোসাদ্দেক যেন একটা বার্তাও দিয়ে রাখলেন। দিন শেষে সাউথ জোন ৮৯ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ৩১৮ রান। ইস্ট জোনের হয়ে তিন উইকেট নিয়েছেন সোহাগ গাজী।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর