Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসির হ্যাটট্রিকে উড়ে গেছে লেভান্তে


১৭ ডিসেম্বর ২০১৮ ১০:০৫

।। স্পোর্টস ডেস্ক ।।

চলমান লা লিগায় লেভান্তেকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন বার্সার দলপতি লিওনেল মেসি। আর্জেন্টাইন তারকা হ্যাটট্রিকের পাশাপাশি সতীর্থদের দিয়ে বাকি দুটি গোলও করিয়েছেন। মেসিময় লা লিগার রাতে প্রতিপক্ষ লেভান্তের বিপক্ষে বাকি গোল দুটি করেছেন লুইস সুয়ারেজ এবং জেরার্ড পিকে।

একদিক দিয়ে প্রতিশোধও নিয়েছে বার্সা। গত মৌসুমে লিগে নিজেদের প্রথম ৩৬ ম্যাচে অপরাজিত থেকে লেভান্তের মাঠে খেলতে নেমে ৫-৪ গোলে হেরেছিল দলটি। সেই আসরে সেটাই ছিল বার্সার একমাত্র পরাজয়।

ম্যাচের প্রথম ৩৫ মিনিট গোলের জন্য অপেক্ষা করতে হয়েছিল বার্সাকে। দলের হয়ে প্রথম গোলটি করেন উরুগুয়ের তারকা সুয়ারেজ (১-০)। মেসির ক্রস থেকে বল পেয়ে চলতি আসরে নিজের একাদশ গোলটি করেন সুয়ারেজ। ৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি (২-০)। এই স্কোরেই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর মাঠে নেমেই দলের তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোলটি করেন বার্সার দলপতি মেসি। ম্যাচের ৪৭তম মিনিটে ৩-০ গোলের লিড নেয় বার্সা। ৬০ মিনিটের মাথায় দলের চতুর্থ আর নিজের হ্যাটট্রিক গোলটি করেন মেসি (৪-০)। এই নিয়ে চলতি লিগে সর্বোচ্চ ১৪ গোল করলেন পাঁচবারের ব্যালন ডি অর জয়ী আর্জেন্টাইন তারকা। ৭৬তম মিনিটে উসমান দেম্বেলেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন লেভান্তের উরুগুয়ের ডিফেন্ডার এরিক কাবাকো। দশজনের দলে পরিণত হয় স্বাগতিকরা। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের ৮৮তম মিনিটে মেসির অ্যাসিস্ট থেকে দলের পঞ্চম গোলটি করেন পিকে।

১৬ ম্যাচে ১০ জয় ও চার ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সা। গোল ব্যবধানের মারপ্যাঁচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের দুই ও তিনে যথাক্রমে সেভিয়া ও অ্যাতলেতিকো মাদ্রিদ। ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর