Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পার্থে শেষ দিনের অপেক্ষায় ভারত-অস্ট্রেলিয়া


১৭ ডিসেম্বর ২০১৮ ১৫:৫৯

।। স্পোর্টস ডেস্ক ।।

প্রথম টেস্ট জিতে চার ম্যাচের সিরিজে লিড নিয়ে রেখেছে সফরকারী ভারত। সিরিজের দ্বিতীয় টেস্টের ফল পেতে শেষ দিন অপেক্ষায় থাকতে হচ্ছে। স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে লিড বাড়িয়ে নিতে ভারতের দরকার ১৭৫ রান আর সিরিজে সমতায় ফিরতে অজিদের দরকার ৫ উইকেট। ভারতের হাতে আছে আরও ৫ উইকেট।

নিজেদের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৩২৬ রান তুলে অলআউট হয়। ভারত প্রথম ইনিংসে গুটিয়ে যাওয়ার আগে করে ২৮৩ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে স্বাগতিক অস্ট্রেলিয়া ২৪৩ রানে অলআউট হয়। তাতে ভারতের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ২৮৭ রান। চতুর্থ দিন শেষে টিম ইন্ডিয়া ৫ উইকেট হারিয়ে তুলেছে ১১২ রান। জয়ের জন্য কোহলির দলের দরকার আরও ১৭৫ রান।

প্রথম ইনিংসে অজিদের ওপেনার মার্কাস হ্যারিস ৭০, অ্যারন ফিঞ্চ ৫০ রান করেন। এছাড়া, শন মার্শ ৪৫, ট্রেভিস হেড ৫৮, দলপতি টিম পেইন ৩৮ এবং প্যাট কামিন্স ১৯ রান করেন। ভারতের ইশান্ত শর্মা চারটি, জাসপ্রিত বুমরাহ দুটি, উমেস যাদব দুটি, হনুমা বিহারি দুটি করে উইকেট পান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল (২) এবং মুরালি বিজয় (০) দ্রুত বিদায় নেন। তিন নম্বরে নামা চেতশ্বর পূজারা ২৪ রানে বিদায় নেন। ভারতের দলপতি বিরাট কোহলি টেস্ট ক্যারিয়ারের ২৫তম সেঞ্চুরির দেখা পান। ২৫৭ বলে ১৩টি চার আর একটি ছক্কায় করেন ১২৩ রান। আজিঙ্কা রাহানের ব্যাট থেকে আসে ৫১ রান। হনুমা বিহারি ২০, রিশব প্যান্ট ৩৬ রান করেন। অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লিয়ন ৫টি, মিচেল স্টার্ক দুটি, জস হ্যাজেলউড দুটি আর প্যাট কামিন্স একটি করে উইকেট তুলে নেন।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ান ওপেনার হ্যারিস ২০, অ্যারন ফিঞ্চ ২৫ রানে বিদায় নেন। উসমান খাজার ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৭২ রান। পিটার হ্যান্ডসকম্ব ১৩, ট্রেভিস হেড ১৯, টিম পেইন ৩৭, মিচেল স্টার্ক ১৪ এবং জস হ্যাজেলউড ১৭* রান করেন। ভারতের পেসার মোহাম্মদ শামি ৬টি, জাসপ্রিত বুমরাহ ৩টি আর ইশান্ত শর্মা একটি করে উইকেট পান।

২৮৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। ওপেনার লোকেশ রাহুল (০), চেতশ্বর পূজারা (৪), দলপতি কোহলি (১৭) এবং মুরালি বিজয় (২০) বিদায় নেন। রাহানে শেষ সময়ে আউট হন ব্যক্তিগত ৩০ রান করে। দলীয় ১০০ হওয়ার আগেই ভারত হারিয়ে ফেলে টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যানকে। উইকেটে অপরাজিত আছেন হনুমা বিহারি (২৪) এবং রিশব প্যান্ট (৯)। অস্ট্রেলিয়ার হ্যাজেলউড দুটি, লিয়ন দুটি আর স্টার্ক একটি করে উইকেট তুলে নেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর