Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছিটকে গেলেন পৃথ্বি, ডাক পেলেন মায়াঙ্ক


১৭ ডিসেম্বর ২০১৮ ২০:১২

স্পোর্টস ডেস্ক ।।

অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে পায়ের গোড়ালির চোটে পড়েন ভারতীয় তরুণ ক্রিকেটার পৃথ্বি শ। চোটের কারণে এবার ছিটকে গেছেন ১৯ বছর বয়সি এই ব্যাটসম্যান। তার জায়গায় দলে ডাক পেয়েছেন মায়াঙ্ক আগারওয়াল।

প্রথম দুই টেস্টেও দলে ছিলেন না পৃথ্বি। পায়ের গোড়ালির চোটে পড়ে চোট সেরে উঠতে পারেননি। যে কারণে তার বদলে স্কোয়াডে জায়গা মিলেছে আগারওয়ালের। এই সিরিজ দিয়েই অভিষেকের সুযোগ থাকছে ২৭ বছর বয়সি ডানহাতি এই ব্যাটসম্যানের।

চলতি বছরের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট অভিষেক হয় পৃথ্বির। দুই টেস্টের তিন ইনিংসে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন এই ব্যাটসম্যান। অভিষেক টেস্টে শতক তুলে নেন তিনি। একই সিরিজে একটি অর্ধশতকসহ ২৩৭ রান করেন তরুণ এই ব্যাটসম্যান। তবে অজিদের বিপক্ষে দ্বিতীয় সিরিজে সুযোগ পেয়েও মাঠে নামা হয়নি তার।

অন্যদিকে, এখনও দেশের জার্সিতে অভিষেক না হওয়া আগারওয়াল খেলেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৬টি ম্যাচ। যেখানে ৮টি শতক ও ২০টি অর্ধশতকসহ ৩ হাজার ৫৯৯ রান আছে তার সংগ্রহে।

শেষ দুই টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন ইনজুরিতে পড়া অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও।

আগামী ২৬ ডিসেম্বর সিরিজের তৃতীয় টেস্ট এবং ৩ জানুয়ারি শুরু হবে চতুর্থ ও শেষ টেস্ট।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়াড:

বিরাট কোহলি (অধিনায়ক), মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, রোহিত শর্মা, রিশভ পান্ত (উইকেটরক্ষক), পার্থিব প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কূলদীপ যাদব, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, জশপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডে এবং মায়াঙ্ক আগারওয়াল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

টেস্ট পৃথ্বি শ ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর