Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইপিএলে দল পেলেন না যারা


১৯ ডিসেম্বর ২০১৮ ১৩:১৭

।। স্পোর্টস ডেস্ক ।।

ভারতের জয়পুরে বসেছিল ২০১৯ সালের আইপিএলের নিলাম। ১২তম আসরের জন্য ১০০৩ ক্রিকেটার থেকে বাছাইকৃত ৩৫১ ক্রিকেটারকে তোলা হয়েছিল নিলামের জন্য। আটটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের দলের জন্য ক্রিকেটারদের ডেকে নেওয়ার সুযোগ পায়। নিলামে দল পাওয়া ৬০ ক্রিকেটারের মধ্যে বিদেশি ২০ জন। তাতে দলগুলোর খরচ হচ্ছে ১০৬ কোটি ৮০ লাখ রূপি।

২০ লাখ রূপির বেসপ্রাইসে থাকলেও চমক দেখিয়ে কিংস ইলিভেন পাঞ্জাবে ৮ কোটি ৪০ লাখ রূপিতে গিয়েছেন অলরাউন্ডার বরুন চক্রবর্তী, বেঙ্গালুরু ৫ কোটি রূপিতে নিয়েছে আরেক অলরাউন্ডার শিভাম দুবেকে, পাঞ্জাব ৪ কোটি ৮০ লাখ রূপিতে উইকেটরক্ষক প্রাভসিমরান সিংকে নিয়েছে।

বাংলাদেশ থেকে মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহর নাম নিলামে উঠলেও কোনো দল তাদের প্রতি আগ্রহ দেখায়নি। উইকেটরক্ষক ব্যাটসম্যান ক্যাটাগরিতে ছিলেন মুশফিক আর অলরাউন্ডার ক্যাটাগরিতে ছিলেন মাহমুদউল্লাহ। তাদের বেসপ্রাইস ছিল ৫০ লাখ রূপি।

মুশফিক-মাহমুদউল্লাহদের মতো বিশ্ব ক্রিকেটের আরও অনেক তারকাই আইপিএলের এই নিলামে দল পাননি। আট দলের প্রত্যেকেই ৮ জন করে বিদেশি ক্রিকেটার কিনেছে। দল না পাওয়া তারকাদের মধ্যে আছেন ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস ওকস, শন মার্শ, কোরি অ্যান্ডারসন, অ্যাঞ্জেলো ম্যাথিউজরা। তাদের বেসপ্রাইস ধরা হয়েছিল ২ কোটি রূপি।

দেড় কোটি রূপির বেসপ্রাইসে থাকা অ্যালেক্স হেলস, রিলে রুশো, মরনে মরকেল আর ডেল স্টেইনও অবিক্রিত থেকে গেছেন। ১ কোটির বেসপ্রাইসে থাকা ক্রিস জর্ডান, অ্যাডাম জাম্পা, হাশিম আমলা, উসমান খাজা, ড্যানিয়েল ক্রিশ্চিয়ান, কেন রিচার্ডসন আর জেমস প্যাটিনসনও কোনো দল পাননি। ৭৫ লাখ রূপির বেসপ্রাইসে থাকা নোমান ওঝা, সিকান্দার রাজা, জ্যাসন হোল্ডার, জেমস নিশাম, কুশল পেরেরা, লুক রঞ্চির প্রতিও আগ্রহ দেখায়নি কোনো দল।

বিজ্ঞাপন

মুশফিক-মাহমুদউল্লাহদের মতো ৫০ লাখ রূপির বেসপ্রাইসে থাকা চেতশ্বর পূজারা, মনোজ তিওয়ারি, রাহুল শর্মা, ফ্যাবিয়ান অ্যালেন, রেজা হেনড্রিকস, হজরতউল্লাহ জাজাই, রিশি ধাওয়ান, পারভেজ রাসুল, গ্লেন ফিলিপস, বিনয় কুমারদের নেয়নি কোনো দল।

** আইপিএলের নিলামে চমক, কে কোন দল পেলেন
** আইপিএলের দল পাননি মুশফিক-মাহমুদউল্লাহ

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর