Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেষ্টা থাকবে ভালোভাবে ঘুরে দাঁড়ানোর: সৌম্য


১৯ ডিসেম্বর ২০১৮ ১৬:৩৭

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় টাইগাররা। এই ম্যাচে হারলে সিরিজ খোয়াবে বাংলাদেশ। বাঁচা-মরার লড়াইয়ের এই ম্যাচে নিজেদের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত স্বাগতিকরা। সংবাদ সম্মেলনে এসে এমনটিই জানিয়েছেন সৌম্য সরকার।

বুধবার (১৯ ডিসেম্বর) মিরপুরে সংবাদ সম্মেলনে আসেননি অধিনায়ক সাকিব আল হাসান। দলের প্রতিনিধি হয়ে এসে সৌম্য জানান, পরিকল্পনামাফিক দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তিনি বলেন, আমাদের প্রথম এবং প্রধান কাজ হবে শুরুতে যতটা সম্ভব কম উইকেট দেয়া, পাওয়ার প্লে’তে একটার বেশি উইকেট না খোয়ানো। আগের ম্যাচে তিন-চার ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়েছিলাম। সেখান থেকে ঘুরে দাঁড়ানো কঠিন। প্রথম পাওয়ার প্লেতে যদি একটির বেশি উইকেট না হারাতাম, তাহলে হয়তো স্কোরটা আরও লম্বা হতো। কালকের ম্যাচে সেদিকে বেশি নজর থাকবে আমাদের।

গত উইন্ডিজ সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাজেভাবে হেরেছিল বাংলাদেশ। তবে, সিরিজের শেষ দুটি ম্যাচ জিতে সিরিজও জেতে টাইগাররা। সেটাই বাংলাদেশের জন্য এখন বড় অনুপ্রেরণা বলে জানালেন সৌম্য, ‘গত সিরিজে ওয়েস্ট ইন্ডিজে গিয়ে প্রথম ম্যাচটা আমরা হেরেছিলাম। পরের দুটি ম্যাচে ভালোভাবে কামব্যাক করেছি। এবারো তেমনটিই চাওয়া। এই সিরিজের প্রথম ম্যাচে যে ভুলগুলো করেছি, সেগুলো কাটিয়ে উঠতে চাই। আমরা সবাই সব সময় চ্যালেঞ্জ নিতে প্রস্তুত থাকি। এটা সত্যি যে একটা ম্যাচ হেরে আমরা পিছিয়ে আছি। তবে, চেষ্টা থাকবে পরের ম্যাচে ভালোভাবে ঘুরে দাঁড়ানোর।’

বিজ্ঞাপন

সৌম্য আরও যোগ করেন, সবাই তো জানি ওরা বিশ্ব চ্যাম্পিয়ন দল, এই ফরম্যাটে। আমরাও যে খারাপ করছি তা না। চেষ্টা তো করছি তাদের সাথে তাল মিলিয়ে চলার। হয়তোবা কোনো একটা মিসটেক ছিল। কোন বুদ্ধির ঘাটতি ছিল হয়তো। আমরা দ্রুত তাদেরকে চার্জ করতে গিয়েছি। আমরা যদি বুদ্ধি খাটিয়ে খেলতাম, পেসারদের প্রথম কিছু ওভার যদি আমরা হ্যান্ডেল করতাম, তাহলে শেষের দিকে আমরা রান আরও কাভার করতে পারতাম। হয়তো উইকেট ছিল না, উইকেট দ্রুত পড়ে যাওয়ায় মাঝখানে একটু স্লো খেলতে হয়েছে। পরের ম্যাচে চেষ্টা করতে হবে উপরের দিকে আমরা যারা আছি, তারা যদি পাওয়ার প্লেটা সুন্দরভাবে ব্যবহার করতে পারি, উইকেটটা হাতে রাখতে পারি, শেষের দিকে ওইটা ভালো হবে।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে। এরপর সিরিজের তৃতীয় বা শেষ ম্যাচটিও এই মাঠেই হবে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৫টায়।

সারাবাংলা/এমআরপি/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর