Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোহলির সমালোচনা ক্ষান্ত দিতে অনুরোধ শোয়েবের


২১ ডিসেম্বর ২০১৮ ১৪:১৯

স্পোর্টস ডেস্ক ।।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট চলাকালীন সময়ে অজি অধিনায়ক টিম পেইনের সঙ্গে বিতর্কে জড়ান কোহলি। মাঠে এমন আগ্রাসী আচরণের জন্য বেশ সমালোচনা ছড়িয়েছে তাকে নিয়ে। তবে এ নিয়ে অবশ্য কোহলির পক্ষেই কথা বলেছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডার। এবার কোহলির পক্ষে কথা বললেন পাকিস্তানের গতিদানব খ্যাত শোয়েব আখতার।

অস্ট্রেলিয়া সিরিজের আগে কোহলিকে সতর্ক থাকার পরামর্শ দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে ভারতের অধিনায়ক ঝামেলাটা বাধালেন অজি অধিনায়কের সঙ্গে। শেষ পর্যন্ত পেইনের সঙ্গে তার বিতর্ক থামাতে হয়ে আম্পায়ারদের।

আচরণের কারণে একের পর এক সমালোচনা হচ্ছে কোহলিকে নিয়ে। ক’দিন আগে সমালোচনা করেছিলেন বলিউডের খ্যাতিমান অভিনেতা নাসিরউদ্দিন শাহ। এছাড়াও ক্রিকেট বিশ্বের অনেকেই জড়িয়েছেন এই সমালোচনায়। তবে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কোহলির সমর্থনে একটি পোস্ট করেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। সেখানে তিনি কোহলিকে নিয়ে সমালোচনা না করার অনুরোধ জানান।

টুইটার পোস্টে শোয়েব লেখেন, ‘বিরাট কোহলি আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা একজন। আগ্রাসী আচরণ প্রতিযোগিতামূলক ক্রিকেটেরই অংশ। ব্যাপারটা সীমার মধ্যে থাকা উচিৎ। আপনাদের অনুগ্রহ করছি, এবার থামুন।’

এদিকে, কোহলিকে সতর্ক থাকার বললেন ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার। কোহলির এমন আচরণের কারণে দলের উপর যেন কোনও নেতিবাচক প্রভাব না পড়া সে চিন্তা করেই সতর্ক থাকার বার্তা দিয়েছেন সাবেক এই ক্রিকেটার, ‘খেলার মাঠে অনেকেই স্বভাবত আক্রমণাত্মক হয়। তবে দলের অধিনায়কের অবশ্যই খেয়াল রাখতে হবে যেন তার কারণে দলের অন্য খেলোয়াড়দের উপর যেন প্রভাব না পড়ে।’

বিজ্ঞাপন

আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে বক্সিং ডে টেস্টে মুখোমুখি হবে ভারত অস্ট্রেলিয়া। আগের টেস্টে হারের পর এই টেস্ট দিয়ে সিরিজে সমতায় ফেরার সুযোগ থাকবে ভারতের।

সারাবাংলা/এসএন

বিরাট কোহলি শোয়েব আখতার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর