Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে রাজ্জাক-আরিফুল ঝলক


২৪ ডিসেম্বর ২০১৮ ১৭:১৪

।। স্পোর্টস ডেস্ক ।।

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শেষ রাউন্ডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে নর্থ জোন এবং সাউথ জোন। ষষ্ঠ রাউন্ডের এই ম্যাচে সাউথ জোনের অধিনায়ক আবদুর রাজ্জাক বল হাতে আরেকবার ম্যাজিক দেখিয়েছেন। আর ব্যাট হাতে ধুঁকতে থাকা আরিফুল হক নর্থ জোনের হয়ে করেছেন ইনিংস সর্বোচ্চ ৯৮ রান। ২ রানের জন্য প্রথমশ্রেণির ম্যাচে নবম সেঞ্চুরি বঞ্চিত হন আরিফুল। আর ক্যারিয়ারে ৩৭তম বারের মতো ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন রাজ্জাক। এই ইনিংসে নিয়েছেন সাতটি উইকেট।

বিজ্ঞাপন

আগে ব্যাটিংয়ে নামা নর্থ জোন সবকটি উইকেট হারিয়ে তোলে ২৯৩ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে প্রথম দিন শেষে সাউথ জোন এক উইকেট হারিয়ে তুলেছে ২১ রান। তাতে, ২৭২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবে আবদুর রাজ্জাকের সাউথ জোন।

ব্যাটিংয়ে নেমে নর্থ জোনের ওপেনার মিজানুর রহমান ২৯ আর জুনায়েদ সিদ্দিকী করেন ৪৪ রান। তিন নম্বরে নামা ফরহাদ হোসেন করেন ২৪ রান। মাঝে নাঈম ইসলাম ৫ আর দলপতি জহুরুল ইসলাম ৩ রানে বিদায় নেন। ছয় নম্বরে নেমে আরিফুল করেন ইনিংস সর্বোচ্চ ৯৮ রান। তার ১৫১ বলের ইনিংসে ছিল ৬টি চার আর ৩টি ছক্কার মার।

মাত্রই বিসিএলের আসরে নেমেছেন আরিফুল। এর আগে নিজেকে হারিয়ে খুঁজছিলেন জাতীয় দলের জার্সিতে। গত অক্টোবরে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে নিজের অভিষেক ওয়ানডেতে আরিফুলের ব্যাট হাতে নামতে হয়নি। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেকে ৪১* আর ৩৮ রান করলেও দ্বিতীয় ম্যাচে ৪ ও ৫ রান করে বিদায় নিয়েছিলেন। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাভারে প্রস্তুতি ম্যাচে ২১ রান করেন। উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডে কিংবা টেস্টের স্কোয়াডে জায়গা হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ফিরেছিলেন আরিফুল। তিন ম্যাচের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে নামতে হয়নি। প্রথম ম্যাচে ১৭ আর দ্বিতীয় ম্যাচে ০ রানে ফিরেছিলেন। বিসিএলে নেমেই খেললেন ৯৮ রানের দুর্দান্ত এক ইনিংস।

বিজ্ঞাপন

আরিফুলের দিনে উইকেটরক্ষক ধীমান ঘোষ ১২ এবং জিয়াউর রহমান ৬৯ রান করেন। সানজামুল ইসলাম, সাকলাইন সজীব এবং এবাদত হোসেনের ব্যাট থেকে কোনো রানই আসেনি। সাউথ জোনের দলপতি স্পিনার আবদুর রাজ্জাক ২৯.৪ ওভারে ৬৯ রান খরচায় তুলে নেন সাতটি উইকেট। শফিউল ইসলাম, মেহেদি হাসান এবং নাহিদুল ইসলাম একটি করে উইকেট তুলে নেন।

ব্যাটিংয়ে নেমে সাউথ জোনের ওপেনার শাহরিয়ার নাফিস ব্যক্তিগত ১ রানে সানজামুলের বলে এলবির ফাঁদে পড়ে বিদায় নেন। আরেক ওপেনার এনামুল হক বিজয় ৭ এবং ফজলে মাহমুদ ৮ রানে অপরাজিত আছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর