Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টি’ খেলেই সাইফদের দুর্দান্ত শুরু


১৩ জানুয়ারি ২০১৮ ১১:৪৩

স্টাফ করেসপন্ডেন্ট

প্রতিপক্ষ দুর্বল নামিবিয়া, কোনোভাবেই যাদের বাংলাদশের যুবাদের সামনে দাঁড়াতে পারার কথা নয়। নিউজিলান্ডে লিঙ্কনে সেটিই হলো আজ, অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে ৮৭ রানে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

জয়ের ব্যবধান দেখে ‘উড়িয়ে’ দেওয়া শব্দে একটু অবাক হতেই পারে। ৮৭ রানের ব্যবধান তো এমন বেশি কিছু নয়। তবে ম্যাচটা যখন ২০ ওভারে নেমে আসে, ব্যবধানটা আসলে অনেক বড়ই। আর বাস্তবতা হচ্ছে, ১৯০ রান করার পর বল করতে নেমে এক মুহূর্তের জন্যও মনে হয়নি, বাংলাদেশ ম্যাচটা হারতে পারে। নামিবিয়া যে ২০ ওভারে ধুঁকতে ধুঁকতে ১০৩ করল, ম্যাচের ফল জানা হয়ে গেছে তার অনেক আগেই।

বৃষ্টিতে ম্যাচ হবে কি না, তা নিয়েই ছিল সংশয়। সকাল থেকে কভারে থাকা আউটফিল্ড, খেলা শুরু হলো অনেক দেরিতে। ৫০ ওভারের ম্যাচ শেষ পর্যন্ত নেমে এলো ২০ ওভারে।

বাংলাদেশ শুরু থেকেই তাই টি-টোয়েন্টি ধরনে ব্যাট করে এসেছে। দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও পিনাক ঘোষ ৪ ওভারেই তুলে ফেলেছিলেন ৩৩ রান। ১৭ বলে ২৬ রান করে পিনাক আউট হয়ে যাওয়ার পর জুটি বেঁধেছেন নাঈম ও হাসান। দ্বিতীয় উইকেটে দুজন যোগ করেছেন ৯৭ রান। ১৫.৩ ওভারে যখন বিচ্ছিন্ন হয়েছেন দুজন, বাংলাদেশের রান হয়েছে ১৩০।

কিন্তু সেখান থেকে ১৯০ যাওয়ার কৃতিত্ব মূল কৃতিত্ব অধিনায়ক সাইফের। শেষ ৪ ওভারে বাংলাদেশ নিয়েছে ৫৫ রান, এর মধ্যে সাইফের অবদানই বেশি। শেষ ওভারেই সাইফ একাই নিয়েছেন ২০ রান, ইনিংসের শেষ বলে আউট হয়ে গেছেন ৪৮ বলে ৮৪ রান করে। ৪ উইকেট হারিয়েই ১৯০ রান করেছে বাংলাদেশ।

এই রান তাড়া করতে নেমে নামিবিয়া ৮ রানেই হারিয়েছে দুই ওপেনারকে। ১২ রানে যখন আরও দুজন ফিরে এলেন, জয়ের প্রদীপও তখন নিভেই গেল। রান রেটও তখন বেড়ে গেছে অনেক বেশি, শেষ পর্যন্ত ব্যবধান আর ঘোঁচানো যায়নি। অবশ্য ১২ রানে ৪ উইকেট হারানোর পর আর ব্যাটিং বিপর্যয় হয়নি নামিবিয়ার, সেটার মূল কৃতিত্ব ইবেন ফন উইকের। ৫২ বলে ৫৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন এই ব্যাটসম্যান। বাংলাদেশের হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও কাজী অনীক।

সারাবাংলা/ এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর