Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যাটে-বলে দুর্দান্ত সাউদি, লাকমলের ৫


২৬ ডিসেম্বর ২০১৮ ১২:৩৯

।। স্পোর্টস ডেস্ক ।।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ড্র হয়েছে। বক্সিং ডে টেস্টে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড আর সফরকারী শ্রীলঙ্কা। প্রথম দিন মাত্র ১৭৮ রানে কিউইরা গুটিয়ে গেলে নিজেদের ইনিংসে ৪ উইকেট হারিয়ে লঙ্কানরা তুলেছে ৮৮ রান। ৯০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবে শ্রীলঙ্কা।

আগে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের ওপেনার জীত রাভাল ৬ এবং টম ল্যাথাম ১০ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা দলপতি কেন উইলিয়ামসন ব্যক্তিগত ২ রানে বিদায় নেন। রস টেইলর ২৭ আর হেনরি নিকোলস ১ রানে সাজঘরে ফেরেন। উইকেটরক্ষক ব্যাটসম্যাস বিজে ওয়াটলিং ৪৬ রানের ইনিংস খেলে দলকে টানতে থাকেন। মাঝে কলিন ডি গ্রান্ডহোম ১ রানে আউট হন।

ব্যাট হাতে ত্রাতার ভূমিকায় অবর্তীন হন পেসার টিম সাউদি। ৬৫ বলে ৬টি চার আর তিনটি ছক্কায় করেন ৬৮ রান। শেষ দিকে ট্রেন্ট বোল্ট ১ রানে অপরাজিত থাকলেও নেইল ওয়াগনার ০ আর আজাজ প্যাটেল ২ রানে বিদায় নেন। ৫০ ওভারে অলআউট হওয়ার আগে কিউইদের সংগ্রহ দাঁড়ায় ১৭৮ রান।

লঙ্কান পেসার সুরাঙ্গা লাকমল ১৯ ওভারে ৫৪ রানের বিনিময়ে তুলে নেন ৫ উইকেট। লাহিরু কুমারা ১৪ ওভারে তিনটি উইকেট তুলে নেন। অ্যাঞ্জেলো ম্যাথিউস, দুশমন্ত চামিরা কোনো উইকেট না পেলেও একটি উইকেট পান দিলরুয়ান পেরেরা।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। টিম সাউদি ফিরিয়ে দেন ওপেনার দানুশকা গুনাথিলাকা (৮), দিমুথ করুনারত্নে (৭) এবং দলপতি দিনেশ চান্দিমালকে (৬)। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান কুশল মেন্ডিসকে (১৫) বিদায় করেন কলিন ডি গ্রান্ডহোম। দিন শেষে ২৭ রানে অপরাজিত আছেন আরেক ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং ১৫ রানে অপরাজিত আছেন রোশেন সিলভা। ১১ ওভারে ২৯ রানের বিনিময়ে তিনটি উইকেট পান টিম সাউদি।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর