Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিষেকেই সফল মায়াঙ্ক আগরওয়াল


২৬ ডিসেম্বর ২০১৮ ১৩:০৫

।। স্পোর্টস ডেস্ক ।।

চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে সফরকারী ভারত এবং স্বাগতিক অস্ট্রেলিয়া। বক্সিং ডে টেস্টের প্রথম দিন শেষে সুবিধাজনক স্থানে টিম ইন্ডিয়া। দিন শেষে ২ উইকেট হারিয়ে ভারত ৮৯ ওভারে ২১৫ রান তুলেছে।

মেলবোর্নে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় দলপতি বিরাট কোহলি। নিয়মিত দুই ওপেনার মুরালি বিজয়, লোকেশ রাহুলকে ছাড়া মাঠে নামে ভারত। অ্যাডিলেড এবং পার্থের চার ইনিংস মিলিয়ে দুই ভারতীয় ওপেনারের সংগ্রহ ছিল মাত্র ৮৭ রান। মেলবোর্নে তৃতীয় টেস্টে সুযোগ পেয়েই ওপেনিংয়ে বাজিমাত করলেন মায়াঙ্ক আগরওয়াল। ওপেনিংয়ে নামেন হনুমা বিহারি এবং অভিষিক্ত আগরওয়াল। ৬৬ বল মোকাবেলা করে ব্যক্তিগত ৮ রান করে বিদায় নেন হনুমা বিহারি। আটটি চার আর একটি ছক্কায় ১৬১ বলে ৭৬ রানের দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন কর্ণাটকের ডানহাতি ব্যাটসম্যান আগরওয়াল।

১৯৪৭ দাত্তু ফাড়কারের করা ৫১ রানের ইনিংস অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেক হওয়া কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস ছিল। ১৬১ বলে ৭৬ রান করে ৭১ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন আগরওয়াল।

তিন নম্বরে নামা চেতশ্বর পূজারা ২০০ বলে ৬টি বাউন্ডারিতে ৬৮ রান করে অপরাজিত আছেন। দলপতি বিরাট কোহলি ১০৭ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন। এই দুজনের জুটিতে এসেছে অবিচ্ছিন্ন ৯২ রান।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ১৯ ওভারে ৪০ রানের বিনিময়ে দুটি উইকেট পান। মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, নাথান লায়ন আর মিচেল মার্শ কোনো উইকেট পাননি।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর