Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাঈম ঘূর্ণিতে বড় জয় ইষ্ট জোনের


২৬ ডিসেম্বর ২০১৮ ১৮:২৫

।। স্পোর্টস ডেস্ক ।।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে অভিষেক টেস্টেই চমক দেখিয়েছিলেন বাংলাদেশি স্পিনার নাঈম হাসান। এবার বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) আরেক চমকে দলের বড় জয় এনে দেন ১৮ বছর বয়সি এই তরুণ ক্রিকেটার। তার বোলিংয়ে ভর করে একদিন হাতে রেখেই সেন্ট্রাল জোনের বিপক্ষে ৩২১ রানের বড় জয় তুলে নিয়েছে ইষ্ট জোন।

বুধবার (২৬ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ইষ্ট জোনের বিপক্ষে ৪৫৫ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামে সেন্ট্রাল জোন। তবে এই ইনিংসে ইষ্ট জোনের নাঈমের বোলিং তোপে পড়ে ১৩৪ রানেই গুটিয়ে যায় সেন্ট্রাল জোন। নাঈম একাই তুলে নেন ৮টি উইকেট।

দুই মাস আগে জাতীয় দলের হয়ে অভিষেক টেস্টে রেকর্ড গড়ার পর এবার প্রথম শ্রেণীর ক্রিকেটে তুলে নিলেন ৮ উইকেট। এর আগেও অক্টোবরে ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) চট্টগ্রামের হয়ে চতুর্থ রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে ৮ উইকেট তুলে নিয়েছিলেন নাঈম। সেটিই এতোদিন তার ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংস ছিল। তবে সেবার ৮ উইকেট নিতে ১০৬ রান খরচ করতে হয়েছিল তাকে। এবার মাত্র ৪৭ রান খরচায় ৮ উইকেট তুলে নিয়েছেন নাঈম। তাতেই নিজেকে ছাড়িয়ে গেছেন তিনি। আর বিসিএলের শেষ রাউন্ডে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন দুই ইনিংসে ১০ উইকেট নেয়া তরুণ এই স্পিনার।

এর আগে ২৪ ডিসেম্বর (সোমবার) টস জিতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইমরুল কায়েসের ৭৮, অধিনায়ক মুমিনুলের ৮২, মাহমুদুল হাসানের ৯৪ ও জাকির হোসেনের ৫৭ রানে ভর করে সবকটি উইকেট হারিয়ে ৪২৫ রান তোলে ইষ্ট জোন।

সেন্ট্রাল জোনের তাসকিন আহমেদ সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়াও দুটি করে উইকেট নেন আবু হায়দার, মোসাদ্দেক হোসেন ও মোশাররফ হোসেন।

বিজ্ঞাপন

জবাবে নিজেদের প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ২২৪ রান তোলে সেন্ট্রাল জোন। দলের হয়ে মোসাদ্দেক হোসেন ৫৭, পিনাক ঘোষ ৫১ রান করেন।

ইষ্ট জোনের তাইজুল ইসলাম সর্বোচ্চ ৬টি উইকেট নেন। এছাড়াও নাঈম হাসান ২টি এবং আবু জায়েদ ও খালেদ আহমেদ ১টি করে উইকেট নেন।

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে অধিনায়ক মুমিনুল হক ও ইয়াসির আলীর মারমুখি ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে ২৫৪ রানে তুলেই ইনিংস ঘোষণা করে ইষ্ট জোন।

ব্যক্তিগত ১০০ রানে অধিনায়ক মুমিনুল হক আউট হলেও ১০১ রানে অপরাজিত থাকেন ইয়াসির।

এই ইনিংসে ১টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও শাহাদাত হোসেন।

জবাবে ব্যাট করতে নেমে নাঈমের বোলিং তোপে ১৩৪ রানেই গুটিয়ে যায় সেন্ট্রাল জোন। দলের পক্ষে ওপেনার সাইফ হাসান ৩১ ও নাজমুল হোসেন শান্ত ৩৬ রান করেন।

নাঈমের আট উইকেট ছাড়াও বাকি দুটি উইকেট নেন আবু জায়েদ।

সারাবাংলা/এসএন

৮ উইকেট নাঈম হাসান বিসিএল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর