Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মতিন মিয়ার চমকে স্বাধীনতা কাপ শিরোপা বসুন্ধরার


২৬ ডিসেম্বর ২০১৮ ১৯:২৯

।। স্পোর্টস ডেস্ক ।।

কার হাতে উঠছে বছরের শেষ টুর্নামেন্টের ট্রফি। এমন উত্তেজনা ছড়িয়েছিল স্বাধীনতা কাপের ফাইনালের আগে। বুধবার (২৬ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে মাঠে নামে শেখ রাসেল ও বসুন্ধরা কিংস। আর এই ম্যাচের যোগ করা সময়ে মতিন মিয়ার গোলে শিরোপা নিজেদের করে নিয়েছে বসুন্ধরা কিংস।

ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসের প্রথম শিরোপা এটি।

এর আগে টুর্নামেন্ট জুড়ে কষ্টের জয় নিয়েই ফাইনালে উঠতে হয়েছে কিংসকে। কোয়ার্টার ও সেমিতে টাইব্রেকারে জয় নিশ্চিত করতে হয়েছে কিংসকে। টানা দুই ফাইনালে উঠে নবাগত দল বসুন্ধরা কিংসের সামনে ছিল শিরোপা ঘরে তোলার হাতছানি। তারকাবহুল কিংসের প্রথম শিরোপার স্বপ্নটাও এবার বৃথা যায়নি।

বুধবার শিরোপার লড়াইয়ে নেমে প্রথমার্ধের বেশীরভাগ সময়েই নিয়ন্ত্রণ ছিল শেখ রাসেলের হাতে। তবে ম্যাচের ১৭ মিনিটে বসুন্ধরাকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস ভিনিসিয়াস। বাঁ পায়ের দুর্দান্ত এক শটে শেখ রাসেলের জালে বল জড়ান তিনি (১-০)।

এরপর ম্যাচে ফিরতে লড়াই করে শেখ রাসেল। ম্যাচের ২৯ মিনিটে সেই সুযোগও পেয়ে যায় তারা। তবে বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে রাফায়েলের নেয়া ডান পায়ের শট ঠেকান বসুন্ধরার গোলকিপার জিকো। তাতেই সুযোগ নষ্ট হয় শেখ রাসেলের। তবে বিরতিতে যাওয়ার আগে ম্যাচের ইনজুরি সময়ে ঠিকই গোল করে দলকে সমতায় ফেরান রাফায়েল। তাতেই প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের দ্বিতীয়ার্ধে আবারও লড়াইয়ে নামে দু’দল। তবে দ্বিতীয়ার্ধের নির্ধারিত সময়ে গোল পায়নি কেউই। যে কারণে নির্ধারিত সময় শেষে ৩০ মিনিট যোগ করা হয়। আর এই সময়ের শুরুতেই সুযোগ পেয়ে শেখ রাসেলের জালে হানা দেন বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা বসুন্ধরার ফরোয়ার্ড মতিন মিয়ার। তার গোলে যোগ করা সময়ে এগিয়ে যায় বসুন্ধরা (২-১)। এরপর ম্যাচের বাকি সময়ে লড়াই করেও আর গোল পায়নি শেখ রাসেল। তাতেই শিরোপা নিশ্চিত হয় কোচ অস্কার ব্রুজনের দলের।

বিজ্ঞাপন

এর আগে ২০১৩ সালে ট্রেবল জিতেছিল শেখ রাসেল। এরপরে ৫ বছরে এবারই প্রথম কোন টুর্নামেন্টের ফাইনালে ওঠে ঘরোয়া ফুটবলের অন্যতম বড় ক্লাবটি। তবে শিরোপার খুব কাছে গিয়েই ফিরতে হয়েছে কোচ সাইফুল বারী টিটুর দলকে।

ফাইনালের সেরা ফুটবলার নির্বাচিত হন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড মার্কোস ভিনিসিয়াস। আর টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

সারাবাংলা/এসএন

বসুন্ধরা কিংস শেখ রাসেল স্বাধীনতা কাপ ফাইনাল

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর