Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিংসদেরই এগিয়ে রাখলেন নাফিস


১ জানুয়ারি ২০১৯ ১৮:৩৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিপিএলের ষষ্ঠ আসরে কোন দল সবচাইতে বেশি ভারসাম্যপূর্ণ? প্রশ্নটি করা হয়েছিলো ড্রাফট শেষে দলে জায়গা পাওয়া রাজশাহী কিংসের টপঅর্ডার ব্যাটসম্যান শাহরিয়ার নাফিসকে। উত্তরে তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা কিংবা একবার করে শিরোপা জেতা রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে নয়, বরং নিজ দলকেই এগিয়ে রাখলেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেশের হয়ে প্রথম সেঞ্চুরি করা এই স্টাইলিশ ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

আর এর প্রধান কারণ হিসেবে দেশি ও বিদেশি প্লেয়ারদের উপস্থিতিকেই নির্দেশ করলেন তিনি। অবশ্য নেহায়াত ভুল বলেননি নাফিস। কেননা মুমিনুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি, ফজলে রাব্বি, সৌম্য সরকার, জাকির হাসান, কামরুল ইসলাম রাব্বির মতো দেশি এবং ক্রিস্টিয়ান জাঙ্কার, ইসুরু উদানা, লোরি ইভেনস, রায়ান টেনডয়েসকাট, সেকুজে প্রশন্ন, মোহাম্মদ সামিদের মতো বিদেশি ক্রিকেটাররা যে কোনো সময়ই ম্যাচের ভাগ্য ঘুরিয়ে দিতে সক্ষম। সবশেষ এই দলে যোগ দিয়েছেন পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

তাই হয়তো অংশ নেয়া ৭ দলের মধ্যে নিজের দলকেই নাফিসের কাছে সবচাইতে বেশি ভারসাম্যপূর্ণ মনে হয়েছে। মঙ্গলবার (১ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দলের অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমকে তিনি একথা জানান।

নাফিস বলেন, ‘আপনি যদি সবগুলো দলের সাথে তুলনা করেন আমি বলবো আমরা স্থানীয় ক্রিকেটারের দিক থেকে সবথেকে ব্যালেন্স সাইড। পাশাপাশি যারা বিদেশি ক্রিকেটার আসছে তারা সকলেই টি-টোয়েন্টির জন্য অনেক কার্যকরী। আমি মনে করি রাজশাহী কিংস অনেক ব্যালেন্সড একটি দল এবং তারা যেকোনো দিন যেকোনো দলকে হারানোর সক্ষমতা রাখে।’

বিজ্ঞাপন

নাফিস আরও যোগ করেন, আমি সবসময় বিশ্বাস করি যে বিপিএলের মতো টুর্নামেন্টে প্রতিটি দলের প্রথম লক্ষ্য থাকে কোয়ালিফাই পর্যন্ত যাওয়া এবং এরপর পরবর্তী পরিকল্পনা করা। আমাদের সেই চেষ্টাই থাকবে যে দলগতভাবে ভালো পারফর্মেন্সের মাধ্যমে কোয়ালিফাই পর্যন্ত যাওয়া। এরপরেরটা পরেই দেখবো।

বিপিএলে ব্যক্তিগত কোনো লক্ষ্য আছে কিনা? সংবাদ মাধ্যমের এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ‘ব্যক্তিগত লক্ষ্য বলতে যে পজিশন কিংবা পরিস্থিতিতে খেলি না কেন সেই পরিস্থিতি থেকে দলের স্কোরবোর্ডে জয়ের জন্য যতটুকু প্রয়োজন…সেটি কখনো ৩০ বলে ৪০ রান প্রয়োজন হতে পারে, কোনো সময় ৩০ বলে ৭০ রান প্রয়োজন হতে পারে, সেই অনুযায়ীই খেলার চেষ্টা করবো।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিপিএল রাজশাহী কিংস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর