Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাইকিংস অধিনায়ক মুশফিক


১ জানুয়ারি ২০১৯ ২০:০৩

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

বিপিএলের ষষ্ঠ আসরে জাতীয় দলের মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমকে দলে ভিড়িয়েছে চিটাগং ভাইকিংস। অনুষ্ঠিত নিলামে ৭৫ লাখ টাকায় দলে টেনেছে চিটাগং। এর আগে গত আসরে রাজশাহী কিংস দলে ছিলেন মুশফিক। এবার ভাইকিংসের অধিনায়ক করা হলো মুশফিককে। দলটির ফ্র্যাঞ্চাইজি চেয়ারম্যান আবদুল ওয়াহেদ মঙ্গলবার (১ জানুয়ারি) মুশফিকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এবারের প্লেয়ার ড্রাফটের কিছু আগে সংশোধনী আসে, মুশফিককে এ+ ক্যাটাগরিতে ৭৫ লাখ টাকায় নিয়েছে চিটাগং ভাইকিংস। রাজশাহী কিংস ছেড়ে দেওয়ার পর শুরুতে মুশফিকের চিটাগংয়েই যাওয়ার কথা ছিল। কিন্তু তখন তারা যে চার জন ধরে রাখা খেলোয়াড়ের লিস্ট জমা দেয় এর মধ্যে মুশফিক ছিলেন না। তার আগেই লিটন দাসকে সিলেট নিয়ে নেওয়ায় মুশফিকের নাম ড্রাফটে উঠছে, সেটি ধরে নেওয়া হয়েছিল।

তবে শেষ পর্যন্ত মুশফিক চিটাগংয়েই যান। সাতটি ফ্র্যাঞ্চাইজির সাতজন আইকন থাকায় প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি একটি করে আইকন পায়। অন্যদের সুযোগ ছিল রিটেইন করার। দুর্ভাগ্যক্রমে চিটাগংয়ের রিটেইনের কোনো সুযোগ ছিল না। সমান বন্টনের কথা চিন্তা করে এবং ব্যাসিক নীতির কথা চিন্তা করে ভাইকিংসে মুশফিকের যাওয়াটাই ছিল সেরা অপশন।

ফ্র্যাঞ্চাইজির চেয়ারম্যান আবদুল ওয়াহেদ জানালেন, এ বছর আমরা দারুণ একটি দল গড়েছি। অভিজ্ঞ মুশফিক, লুক রঞ্চি, সিকান্দার রাজা, ডেলপোর্ট এবং আরও অনেককে পেয়েছি। এবারের আসরে আমরা মুশফিককে অধিনায়কের দায়িত্ব দিয়েছি, আশাকরি সে দারুণ একটি মৌসুম আমাদের উপহার দেবে।

আগামী ৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের নতুন আসর। উদ্বোধনী দিনে চিটাগং ভাইকিংস বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের মুখোমুখি হবে।

বিজ্ঞাপন

চিটাগং ভাইকিংস:
দেশি ক্রিকেটার: মুশফিকুর রহিম (আইকন এবং অধিনায়ক), সানজামুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, আবু জায়েদ রাহি, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, মোহাম্মদ আশরাফুল, রবিউল হক, ইয়াসির আলী চৌধুরী, নিহাদুজ্জামান সাদমান ইসলাম।

বিদেশি ক্রিকেটার: লুক রঙ্কি (নিউজিল্যান্ড), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), রব্বি ফ্রাইলিঙ্ক (দক্ষিণ আফ্রিকা), ক্যামেরন ডেলপোর্ট (দক্ষিণ আফ্রিকা), দাসুন শানাকা (শ্রীলঙ্কা), নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর