Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইনডোর হকি এশিয়া কাপে আমন্ত্রণ পেল বাংলাদেশ


২ জানুয়ারি ২০১৯ ১৮:২০

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকাঃ এ বছর আন্তর্জাতিক হকিতে বাংলাদেশের ম্যাচ নেই বললেই চলে। তবে, ইতোমধ্যেই দেশের হকির জন্য একটা বড় চ্যালেঞ্জ এসে গেছে। এশিয়া কাপে অংশ নিতে চলেছে বাংলাদেশ হকি দল। তবে, এটা আউটডোরে নয় ইনডোরে। তাই চ্যালেঞ্জটা একটু কঠিনই বলতে হবে।

ব্যাংককে ১৫ থেকে ২১ জুলাই এক সপ্তাহব্যাপী হবে ইনডোর হকি এশিয়া কাপ। প্রথমবারের মতো আমন্ত্রণ পেল বাংলাদেশ। এর আগে ফাইফ-এ-সাইড খেলার অভিজ্ঞতা থাকলেও ইনডোর খেলার কোনও অভিজ্ঞতা নেই জিমি-শিতুলদের।

চলতি মাসের ১৫ তারিখের মধ্যে নাম নিবন্ধন করতে হবে ফেডারেশনকে। সঙ্গে প্রস্তুতির ভিন্নতা নিয়ে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক জানান, এটি একেবারে নতুন অভিজ্ঞতা বাংলাদেশের জন্য। ইউরোপে ইনডোর হকি খুবই জনপ্রিয়। আরশাদদের টার্ফে খেলার অভিজ্ঞতা থাকলেও এই টুর্নামেন্টের জন্য ভিন্নভাবে প্রস্তুতি নিতে হবে।

টুর্নামেন্ট শুরু হতে এখনও ১৯৩ দিন বাকী। এই দিনগুলোতে দেশের ইনডোর স্টেডিয়ামগুলোই প্রস্তুতির কাজে লাগাতে চায় ফেডারেশন। আব্দুস সাদেক জানান, মিরপুরের ইনডোর স্টেডিয়াম আছে সঙ্গে শহীদ ক্যাপ্টেন মনসুর আলী স্টেডিয়ামও আছে। সেখানেই তাদের ট্রেনিং করে প্রস্তুতি নিতে হবে।

তাছাড়া এই টুর্নামেন্টকে ঘিরে জাতীয় দলকে থাইল্যান্ডে পাঠানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।

এর আগে আর্জেন্টিনায় ফাইফ-এ-সাইড খেলে এসেছে আরশাদরা। সেটা ইনডোর হলেও এশিয়া ইনডোর কাপে নিয়মের একটু ভিন্নতা আছে। ফাইফ-এ-সাইডে মাঠের যেকোনও জায়গা থেকে গোল দেয়া যায়। এশিয়া হকি কাপে কাঠের ফ্লোরে খেলা হবে। সেখানে নির্দিষ্ট ডি বক্সের ভেতর থেকেই গোল করতে পারবে খেলোয়াড়রা।

সারাবাংলা/জেএইচ

বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর