Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টম মুডির প্রশান্তি


৩ জানুয়ারি ২০১৯ ১৮:০৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ওপেনিংয়ে ক্রিস গেইলকে সঙ্গ দেবেন অ্যালেক্স হেলস। এরপরেই ব্যাটিংয়ে আসবেন ডি ভিলিয়ার্স। হ্যাঁ, বিপিএল ষষ্ঠ আসরে ঠিক এমনই হতে যাচ্ছে রংপুর রাইডার্সের ব্যাটিং লাইন আপ। একবার ভাবুন তো তাহলে প্রতিপক্ষ বোলারদের কী হাল হবে? কোনোরকম থিতু হতে পারলেই ব্যাস। তুলোর মতো বলগুলো উড়ে উড়ে সীমানা পার হতে দেখবেন গ্যালারির দর্শকরা। চার-ছক্কার বৃষ্টি হবে সেদিন মাঠে।

হেলস ও ডি ভিলিয়ার্সকে মূলত বিদেশি ডিরেক্ট সাইনিং খেলোয়াড়ের কোটায় নিয়েছে মাশরাফির রংপুর রাইডার্স। আর গেইলকে রিটেইন করা হয়েছে। গত আসরে থাকা ব্রেন্ডন ম্যাককালামকে ছেড়ে দেওয়া হয়। বিপিএলের এবারের আসরে এই ব্যাটিং ত্রয়ীই প্রশান্তির পরশ বুলিয়ে দিচ্ছে কোচ টম মুডি’র কোচিং চিত্তে।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) মিরপুর ক্রিকেট একাডেমি মাঠে রংপুর রাইডার্সের প্রথম দিনের অনুশীলনে এসে সেকথাই জানালেন হেভিওয়েট কোচ। মুডি জানান, ‘গেইল, এবি ও হেলসের মতো বিশ্বমানের ক্রিকেটারদের দলে পাওয়া সত্যিই অসাধারণ কিছু। এবিকে আমরা সাত ম্যাচের জন্য পাবো। তবে হেলসস পুরো টুর্নামেন্টই খেলবে। আমাদের স্থানীয় ক্রিকেটারদের ভান্ডারও কিন্তু বেশ সমৃদ্ধ। কাজেই আমরা দেশি ও বিদেশি এই দুই ক্যাটাগরির খেলোয়াড়দের ওপরই নির্ভর করবো। শিরোপা জিততে সবার সম্মিলিত প্রচেষ্টাই সাহায্য করবে।’

আবার বাস্তবতাও অস্বীকার করছেন না এই অজি কোচ। বাকি ৬ দলের শক্তিমত্তা সম্পর্কেও তিনি সম্যক অবগত। প্রতিশ্রুতিশীল দেশি, বিদেশি ক্রিকেটারদের সমন্বয়ে ঢাকা ডায়নামাইটস, সিলেট সিক্সার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংসও শিরোপার দৌঁড়ে পিছিয়ে থাকবে না এটা তার চাইতে ভালো আর কে জানে? আখেরে লড়াইয়ের কৌশল তো তাকেই সাজাতে হবে। তাই শিরোপা ধরে রাখার কাজটি সহজ হবে না বলে সাফ জানিয়ে দিলেন এই রাইডার্স কোচ।

বিজ্ঞাপন

মুডি যোগ করেন, আমরা খুব ভালো করেই অবগত আছি যে টুর্নামেন্টে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে। কেননা প্রতিটি দলই দারুণ ভারসাম্যপূর্ণ। নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে গেল বছর যেটা পেয়েছি সেটা ছিলো অতুলনীয়। আমরা জানি সামনে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। হেসে-খেলে শিরোপা জিতে যাব বিষয়টি এতটা সহজ হবে না।

৫ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের উদ্বোধনী ম্যাচে চিটাগং ভাইকিংসের মুখোমুখি হবে মুডি’র রংপুর রাইডার্স।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর