Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্লেয়ার হিসেবে মাঠে নামছি সংসদ সদস্য হিসেবে নয়: মাশরাফি


৪ জানুয়ারি ২০১৯ ১৩:৫৫

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

সংসদ সদস্য হিসেবে হয়, পুরো দস্তুর ক্রিকেটার হিসেবেই মাঠে দেখা যাবে বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে দলপতি ও রংপুর রাইডার্স দলপতি মাশরাফি বিন মোর্ত্তজাকে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে জয়ী হওয়ার পর বিপিএলের ষষ্ঠ আসর দিয়ে প্রথম কোন প্রতিদ্বন্দ্বীতামূলক টুর্নামেন্টে খেলবেন লাল সবুজের দিন বদলের এই মহানায়ক। যেখানে তার সত্তায় থাকবে শুধুই ক্রিকেট। ঘূর্ণাক্ষরে মনে হবে না, তিনি এদেশের একজন আইন প্রনেতা।

বিজ্ঞাপন

শুক্রবার (৪ জানুয়ারি) মিরপুর জাতীয় ক্রিকেটে একাডেমিতে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মাশরাফি বলেন, ‘সংসদ সদস্য হয়েছি এমন কোন অনুভূতি নেই। স্বাভাবিকই আছি। আমি একজন প্লেয়ার হিসেবেই এখানে পরিচিত এবং মাঠেও নামছি প্লেয়ার হিসেবে, সংসদ সদস্য হিসেবে না। আমি আশা করবো আপনারাও আমাকে এভাবেই নেবেন।’

বিপিএলে মাশরাফি এমনই এক নাম যিনি যে দলেই খেলেছেন সে দলই শিরোপার মুকুট জিতেছে। ৫ আসরের ৪টি শিরোপাই তার দখলে। প্রথম দুই আসরে ঢাকার হয়ে, তৃতীয়টিতে কুমিল্লায় আর পঞ্চমটি জিতেছেন রংপুরে। শুধুমাত্র চতুর্থ আসরটি সাকিবকে ছেড়ে দিতে হয়েছিলো।

এমন ঝলমলে পরিসংখ্যান যার ঝুলিতে ষষ্ঠ আসরের শিরোপার স্বপ্ন তো তিনি দেখতেই পারেন। হ্যাঁ, ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স ও অ্যালেক্স হেইলসদের মতো বিশ্বমানের ব্যাটিং লাইনআপ নিয়ে সেই স্বপ্ন তিনি দেখছেন বটে কিন্তু তাতে তিনি বিভোর নন। আত্মবিশ্বাসী, অতিআত্মবিশ্বাসী নন।

‘এবারে আমাদের দলটা বেশ ভারসাম্যপূর্ণ। বোলিং সাইডটা একটু ঠিক রাখেতে হবে এই যা। সব প্লেয়ার এখনো আসেনি। আগেরবার চ্যাম্পিয়ন হযেছি, একটি প্রত্যাশা তো আছেই। কিন্তু এবারের দল আরো ভাল মনে হয়। নতুন করে টুর্নামেন্ট শুরু হচ্ছে নতুন চ্যালেঞ্জ। আমার নেতৃত্বে দল চারবার চ্যাম্পিয়ন হয়েছে তাই বলে অতি আত্নবিশ্বাসী নই, আত্মবিশ্বাসী থাকাটাই ভাল।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএন

বিপিএল মাশরাফি বিন মর্তুজা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর